thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

শাস্ত্রির সঙ্গে সুসম্পর্ক চান কোহলি

২০১৭ জুলাই ১৯ ২১:০০:১১
শাস্ত্রির সঙ্গে সুসম্পর্ক চান কোহলি

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, অনিল কুম্বলে চলে যাওয়া নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ার পর নতুন কোচ রবি শাস্ত্রির সঙ্গে সুসম্পর্ক চান তিনি।

শাস্ত্রির সঙ্গে সঙ্গে কাজ করতে পারবেন বলে দৃঢ়তার সঙ্গে আস্থা প্রকাশ করেন অধিনায়ক। শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে তিনি এসব কথা বলেন।

গত মাসে স্পিন লিজেন্ড কুম্বলে পদত্যাগের জন্য কোহলিকে দায়ী করা হচ্ছে। অধিনায়কের সঙ্গে সম্পর্কটা ‘অসমর্থনযোগ্য’ হয়ে উঠেছিল বলে মন্তব্য করেছিলেন সদ্য সাবেক হওয়া এ কোচ।

ইতোপুর্বে ২০১৪-১৬ সাল পর্যন্ত টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করা শাস্ত্রি টিম পুনরায় প্রধান কোচ হিসেবে দায়িত্ব পাওয়ার প্রক্রিয়া চলাকালীন সময়ে নীরব ছিলেন কোহলি।

শাস্ত্রিকে পাশে রেখে গণমাধ্যমের সঙ্গে আলাপাকালে কোহলি অধিনায়ক-কোচের সম্পর্ক এবং টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর হওয়ার বিষয়ে কথা বলেন।

কোহলি বলেন, ‘আমরা তিন বছর এক সঙ্গে কাজ করেছি। আর বেশি কিছু বুঝার দরকার আছে বলে আমি মনে করিনা। তার কাছ কি প্রত্যাশা এবং তার হাতে কি আছে সেটা তিনি জানেন। আর কিছু প্রয়োজন আছে বলে আমি মনে করিনা।’

‘অনেক অনুমান এবং অনেক কিছুই চারদিকে ভেসে বেড়াচ্ছে, যা আমার নিয়ন্ত্রণের বাইরে।’

তারকা এ ব্যাটসম্যান আরো বলেন, ‘আমার কাজ হচ্ছে টিম ম্যানেজমেন্টের সহায়তা নিয়ে এই দলটির কাছ থেকে সেরাটা বের করে আনা এবং বিশ্বাস অনুযায়ী আমার সেরা পারফরমেন্স করা।’

ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দুই বছরের জন্য নিয়োগ পাওয়া শাস্ত্রিও একটা দলের উন্নতির জন্য তুলনামূলক ভাল বুঝাপড়ার প্রয়োজনের বিষয়ে কথা বলেন।

সাবেক এ অলরাউন্ডার বলেন, ‘যেখানে রেখে গিয়েছিলাম আমি সেখান থেকেই শুরু করব। আমি কোন নতুন কোন থলে নিয়ে আসিনি। আমার কাজ হলো প্রতিটি খেলোয়াড়ের প্রতি দৃষ্টি রাখা যেখানে সে কেবল ভূমিকার কথা ভাবছে এবং দল যে জন্য খেলছে।’

কঠিন নির্বাচন প্রক্রিয়া শেষে স্বদেশী বিরেন্দার শেবাগ ও অস্ট্রেলিয়ার টম মুডির মত হেভিওয়েট প্রার্থীদের পিছনে ফেলে কোচ নিয়োগ পান ৫৫ বছর বয়সী শাস্ত্রি।

তবে শাস্ত্রি বলেন, কোচ যাবে-আসবে, যে কোন সাফল্যের কৃতিত্ব দলের পাওয়া উচিত।

তিনি বলেন, ‘গত তিন বছর ধরে দলটি খুব ভাল করছে এবং অন্যদের চেয়ে বেশি কৃতিত্ব তাদেরই পাওয়া উচিত। রবি শাস্ত্রি, অনলি কুম্বলে আসবে-যাবে।’

‘ভারতীয় ক্রিকেটের কাঠামো অক্ষত থাকবে ভারতীয় দলে অংশ গ্রহণকারী সকলকেই কৃতিত্ব দিতে হবে।’

আসন্ন শ্রীলংকা সফরে ভারতীয় দল তিন টেস্ট, পাঁচ ওযানডে এবং একচি টি-২০ ম্যাচ খেলবে। গলে ২৬ জুলাই প্রথম টেস্ট শুরু হবে।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর