thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬,  ১৬ জিলহজ ১৪৪০

রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রবাসীরা মেনে নেবে না

২০১৩ অক্টোবর ০৮ ১৭:১৭:০৫ ০০০০ 00 ০০ ০০:০০:০০
রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রবাসীরা মেনে নেবে না
দিরিপোর্ট২৪ ডেস্ক: পরিবেশ ধ্বংস করে রামপালে তাপ বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের বিরোধিতা করেছেন ফান্সের প্রবাসী বাংলাদেশিরা।সোমবার প্যারিসে মৌলভীবাজার প্রবাসী কল্যান সংস্থা আয়োজিত এক সভায় এমনটাই জানিয়েছেন বক্তারা।

সোমবার অনষ্ঠিত সভায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান বলেন, ‘দেশের সিংহভাগ মানুষের বিরোধিতা সত্ত্বেও, ক্ষমতায় বহাল থাকতে, ভারতের সমর্থনের আশায় সরকার সুন্দরবনের কাছে রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে। প্রকল্পটি বাংলাদেশের জন্য মারাত্মক হুমকিস্বরূপ। দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য ভারতের কাছ থেকে গোপন সাপোর্ট পেতেই এই প্রকল্পে রাজি হয়েছে সরকার।

মানুষ ও পরিবেশের স্বার্থে এই প্রকল্পের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এটি একটি আত্মঘাতী সিদ্ধান্ত। এই প্রকল্পের ফলে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে। বাংলাদেশে পরিবেশ বিপর্যয় ঘটবে, যার ক্ষতি পূরণ করার কোন ক্ষমতা বাংলাদেশের থাকবে না।

সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক আহ্বায়ক ও ইউরোপ বিএনপির অন্যতম নেতা এম এ মালেক, ফ্রান্স বিএনপির নেতা সৈয়দ সাইফুর রহমান, সিরাজুর রহমান, সাহেদ আলী, এম এ তাহের, হাজী হাবীব, হেনু মিয়া, শাহজামাল, জালাল খান, সাবেক ছাত্রনেতা শামীম বাহার বাপ্পী, আজিজুল ইসলাম, দিব্য রায়, আফজাল হোসেন, বদরুল ইসলাম, এপলু মির্জা, তারেক আহমদ তাজ, দ্বিজন দাস, আলতাফ হোসেন, সাইফুর রহমান, আলী হোসেন, সেজুল, নিয়ামুল, আব্দুর রহমান, সাদ আলী হোসেন, এমাদ আহমদ, জানু মিয়া প্রমুখ।

(দিরিপোর্ট২৪/ডব্লিউএস/এমডি/অক্টোবর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর