thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

পর্তুগালে উইন্টার ফ্যাস্টিভ্যালে বাংলাদেশীদের মিলনমেলা

২০২৩ নভেম্বর ১৯ ১৩:২৩:০৪
পর্তুগালে উইন্টার ফ্যাস্টিভ্যালে বাংলাদেশীদের মিলনমেলা

দ্য রিপোর্ট প্রতিনিধি: পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশি কমিউনিটির উইন্টার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার শহরের প্রাণকেন্দ্রে বেলাভিস্তা পার্কে পর্তুগাল বাংলা প্রেসক্লাব এই জমকালো অনুষ্ঠানের আয়োজন করে।

হিমেলহওয়ার পরশ নিয়ে শীতের আগমনীকে স্বাগত জানাতে অনুষ্ঠানে কয়েকশ' বাংলাদেশী পরিবার মিলিত হন। বাংলাদেশী কমিউনিটির সবার জন্য বিনামূল্যে উন্মুক্ত ছিল এই আয়োজন। দল-মত নির্বিশেষে সবাই শীত উৎসবে সমবেত হন। তারা বিভিন্ন ধরনের শীতের পিঠা, কাবাব, পায়েস, চটপটি, ফুসকা, কেকসহ মুখরোচক বাংলাদেশী খাবার পরিবেশন করেন। পর্তুগাল বাংলা প্রেসক্লাব এর পক্ষ থেকে দুপুরের খাবার পরিবেশন করা হয়।দিনব্যাপী অনুষ্ঠানের পিঠা উৎসবে বাংলাদেশী পার্বনের স্বাদ উপভোগ করেন সবাই। বর্ণাঢ্য আয়োজনের মধ্যে শিশুদের বিস্কুট খেলা, দৌড় প্রতিযোগিতার সঙ্গে নারীদের বালিশ খেলা এবং পুরুষের হাড়ি ভাঙ্গার প্রতিযোগিতা ছিল বেশ উৎসবমুখর। অনুষ্ঠানে মেহেদী উৎসবে বাহারি নকশায় হাত রাঙিয়ে তুলেন অনেক নারী।অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিশুর হাতে শুভেচ্ছা পুরস্কার তুলে দেয়া হয়।লিসবনের সবচেয়ে বড় পার্কের মনোরম পরিবেশে বনভোজনের আমেজে মধ্যাহ্নভোজে মিলিত হন কয়েকশ' বাংলাদেশি।

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রাসেল আহম্মেদের সভাপতিত্বে সিনিয়র সহ-সভাপতি এফ,আই রনি ও সাধারণ সম্পাদক শহীদ আহমদ প্রিন্সের সঞ্চালনায় প্রতিযোগিতায় বিচারক হিসেবে বিজয়ীদের কাছে হাতে পুরস্কার তুলে দেন - কমিউনিটি ব্যক্তিত্ব ও লেখিকা ফৌজিয়া তসলিম উদ্দিন,পর্তুগাল আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সেক্রেটারি দেলওয়ার হোসাইন,পর্তুগাল বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল মুকিত সেলিম,আওয়ামীলীগের সহ-সম্পাদক ইমরান হোসাইন ভূঁইয়া,দপ্তর সম্পাদক জাকির হোসাইন,বিএনপির দপ্তর সম্পাদক আব্দুল ওয়াহিদ পারভেজ,পর্তুগাল যুবদলনেতা মুহি উদ্দীন,পর্তুগাল যুবলীগনেতা অনুপম মেহদী,তানভীর আলম জনি।

অন্যানদের মধ্যে আরো উপস্হিত ছিলেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদ, কোষাধ্যক্ষ জাহিদ কায়সার, সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ তানভীর,সহ-সাংগঠনিক সমির দেবনাথ,আন্তর্জাতিক সম্পাদক মুহি উদ্দীন,সিনিয়র সাংবাদিক এস এম আজাদ প্রমূখ।

শেষ বিকেলে প্রতিযোগিতার পুরস্কার বিতরণের পরে কণ্ঠশিল্পী এফ আই রনির শ্রুতিমধুর গানের মধ্য দিয়ে শেষ হয় দিনব্যাপী আয়োজন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর