thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

শ্রীলঙ্কাকে ২৯১ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

২০১৮ জানুয়ারি ১৭ ১৬:১০:৪৫
শ্রীলঙ্কাকে ২৯১ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

দ্য রিপোর্ট ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা।বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশের সাবেক কোচের দলটি। ম্যাচের শুরু থেকেই দারুণ ব্যাটিং করে ৫০ ওভাবে লঙ্কানদের ২৯১ রানের বড় টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা ম্যাচটি মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচ । কিন্তু সেই ম্যাচে স্বাগতিক দেশ নেই। তাতে মিরপুরের সবুজ ঘাসেরও একটু আক্ষেপ থাকলেও থাকতে পারে। তবে বাংলাদেশের পর মিরপুরে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলা দল জিম্বাবুয়েই।

খেলার শুরুতে দলটা শ্রীলঙ্কার বিপক্ষে শুরু থেকেই দারুণ খেলতে থাকে। অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজা ও সিকান্দার রাজার ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯০ রান করে জিম্বাবুয়ে।

হ্যামিল্টন মাসাকাদজা ও সলোমন মিরে মিলে গড়েন ৭৫ রানের উদ্বোধনী জুটি। ৩৪ রান করে মিরে ফিরেছেন থিসারা পেরেরার বলে।তবে মাসাকাদজা খেলছিলেন দারুন। মিরে ফিরে যাওয়ার ১০ রান পরই ফিরে যান ক্রেইগ আরভিন (২)। তবে মাসাকাদজা তৃতীয় উইকেটে ব্রেন্ডন টেলরকে নিয়ে গড়েন ৫৭ রানের জুটি। কলপ্যাক চুক্তি থেকে বেরিয়ে এসে জিম্বাবুয়ের পরে প্রথম ওয়ানডে খেলতে নেমেছেন টেলর। নতুন শুরুর দিনে তার ব্যাট থেকে এসেছে ৩৮ রান।টেলর পেরেরার বলে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন। তার আগে মাসাকাদজা ফিরে যান ৭৩ রান করে। ক্যারিয়ারে ৩২তম ফিফটির দেখা পেয়েছেন তিনি। তার ৮৩ বলের ইনিংসে ছিল ১০টি চার।

টেলর ও মাসাকাজদা ফিরে গেলেও জিম্বাবুয়েকে টেনেছেন সিকান্দার রাজা। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৮১ রানে অপরাজিত থাকেন তিনি। প্রথমে টেলরের সঙ্গে চতুর্থ উইকেটে ২৭ রানের জুটি রাজার। এরপর ম্যালকম ওয়ালারকে (২৯) নিয়ে গড়েন ৫৭ রানের জুটি। ষষ্ঠ উইকেটে পিটার মুরকে নিয়ে রাজা গড়েন ৬১ রানের জুটি। যা জিম্বাবুয়েকে গড় ভিত এনে দেয়। মুর ১৯ রান করে ফিরেন ৪৯তম ওভারের চতুর্থ বলে। রাজা ৮১ রানের ইনিংসটি খেলেছেন ৮টি চার ও ১টি ছক্কায়।

লঙ্কান বোলারদের পক্ষে অ্যাসেলা গুনারত্নে সর্বোচ্চ ৩টি, থিসারা পেরেরা ২টি ও সুরঙ্গা লাকমল ১ উইকেট নিয়েছেন।কিছুদিন আগেই শ্রীলঙ্কাকে তাদের মাটিতেই সিরিজ হায়েছে জিম্বাবুয়ে।দেখার বিষয় মিরপুরে জিম্বাবুয়ের দেওয়া বড় রানের লক্ষ্যটা পেরুতে পারে কিনা শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর-

জিম্বাবুয়ে : ২৯০/৬ (৫০ ওভার) (মাসাকাদজা ৭৩, মিরে ৩৪, আরভিন ২, টেলর ৩৮, রাজা ৮০*, ওয়ালার ২৯, মুর ১৯, ক্রেমার ০*; লাকমাল ১/৭০, ধনঞ্জয়া ০/৬৭, থিসারা ২/৪৩, চামিরা ০/৫১, হাসারাঙ্গা ০/১৮, গুনারত্নে ৩/৩৭)।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৭, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর