thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬,  ১৩ রবিউস সানি 1441

প্লাস্টিকের নৌকায় সাগর পাড়ি দিতে গিয়ে ৪ বাংলাদেশির মৃত্যু

২০১৯ নভেম্বর ৩০ ১৭:১৪:৫২
প্লাস্টিকের নৌকায় সাগর পাড়ি দিতে গিয়ে ৪ বাংলাদেশির মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক: সাগরপথে ইউরোপের দেশ স্পেনে ঢুকতে গিয়ে ৪ বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। ভাগ্য উন্নয়নে মরক্কো থেকে প্লাস্টিকের নৌকায় করে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে স্পেনে প্রবেশের চেষ্টা করেন তারা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) হৃদয়বিদারক ওই ঘটনা ঘটে। তবে শুক্রবার ঘটনাটি নিশ্চিত হওয়া যায়। নিহতদের পরিবারে এখন শোকের মাতম চলছে।

এ ঘটনায় আরো ১৬ জন নিখোঁজ রয়েছেন। নিহতদের মধ্যে তিন জনের পরিচয় পাওয়া গেছে। তবে নিখোঁজ থাকা কারোরই নাম ঠিকানা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

পরিচয় পাওয়া নিহত তিনজনের বাড়ি সিলেট জেলায় বলে জানা গেছে।

স্পেনপ্রবাসী মেহরাজ হাসান ও নিহতদের পরিবার সূত্রে জানা যায়, নিহতদের একজন ১৮ বছরের তরুণ। তার নাম আবু আশরাফ।

আশরাফের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের পেছিখুমরা গ্রামে। তিনি আশিক মিয়ার ছেলে।

নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় এক বছর দুই মাস আগে স্পেনে যাওয়ার উদ্দেশে এক দালালের মাধ্যমে প্রথমে তারা আলজেরিয়ায় যান। সেখান থেকে ২০ দিন আগে আফ্রিকার মরক্কোয় পৌঁছান। পরে কয়েক দফায় দালালরা তাদের স্পেনে পাঠানোর চেষ্টা করে কিন্তু ব্যর্থ হয়। সর্বশেষ গত সোমবার দালালদের সহায়তায় মরক্কোর নাদুর এলাকা থেকে নৌকায় সাগরপথে আশরাফসহ ৭৮ জন তরুণ স্পেনের ম্যানিলার উদ্দেশে যাত্রা করেন।

দালালদের সঙ্গে ১৫ লাখ টাকার চুক্তি হয় আশরাফের পরিবারের। টাকার বড় অংশও পরিশোধ করা হয়। নিহতদের মধ্যে আশরাফ প্রায় এক বছর দুই মাস আগে স্পেনে যাবার উদ্দেশে বাড়ি ছাড়েন।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ৩০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর