thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

‘সহিংসতা অব্যাহত থাকলে আরো কঠোর হবে সরকার’

২০১৩ নভেম্বর ১০ ১৩:৫৪:৩২
‘সহিংসতা অব্যাহত থাকলে আরো কঠোর হবে সরকার’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বর্তমান সহিংসতা ও হরতাল অব্যাহত থাকলে সরকার আরো কঠোর হবে বলে জানিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন। এর আগে তিনি ভারপ্রাপ্ত মার্কিন রাষ্ট্রদূত জন ড্যানিলোজ এর সঙ্গে সাক্ষাৎ করেন।

হাছান মাহমুদ বলেন, সরকার অনেক ধৈর্যের পরিচয় দিয়েছে। বাচ্চাদের পরীক্ষার মধ্যেও তারা তিনদিন করে ছয়দিন হরতাল দিয়েছে। নৈরাজ্য চালিয়েছে। যাদের গ্রেফতার করা হয়েছে তারা প্রকাশ্যে সন্ত্রাসের ভাষায় কথা বলেছেন। এজন্য সরকার বাধ্য হয়ে তাদের গ্রেফতার করেছে। হরতাল ও সহিংসতা থেকে সরে এসে আলোচনার পথ সুগম করলে আটক বিএনপি নেতাদের মুক্তি দেওয়ার বিষয়টি বিবেচনা করা হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

বিরোধী দলীয় নেতা খালেদা গৃহবন্দি কী না জানতে চাইলে মন্ত্রী বলেন, তিনি মিটিং করছেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন। তিনি গৃহবন্দি নন বরং তার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নিজের পদত্যাগের বিষয়ে আওয়ামী লীগের এ প্রচার সম্পাদক জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলে তিনি রবিবার (আজ) পদত্যাগপত্র জমা দেবেন।

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতের বিষয়ে মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র মনে করে হরতাল নৈরাজ্যের মাধ্যমে রাজনৈতিক সমস্যার সমাধান সম্ভব নয়। আলোচনার মাধ্যমেই সংকটের সমাধান হতে পারে। ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করেছেন বলেও জানান হাছান মাহমুদ।

(দিরিপোর্ট২৪/আরএমএম/এপি/জেএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর