thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

এবার মাদরাসার ৬ শিক্ষার্থীর চুল কেটে দিলেন শিক্ষক

২০২১ অক্টোবর ০৮ ১৫:১২:৫৮
এবার মাদরাসার ৬ শিক্ষার্থীর চুল কেটে দিলেন শিক্ষক

দ্য রিপোর্ট প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুরে মাদরাসার দশম শ্রেণির ছয় ছাত্রের চুল কাটার অভিযোগ উঠলো শিক্ষক মঞ্জুরুল কবিরের বিরুদ্ধে। এই ঘটনার একটি ভিডিও শুক্রবার (০৮ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

এর আগে গত বুধবার (০৬ অক্টোবর) ক্লাস চলাকালীন উপজেলার হামছাদী কাজির দিঘীর পাড় আলিম মাদরাসায় এ ঘটনা ঘটে। পরে তারা ক্লাস না করেই মাদরাসা থেকে বেরিয়ে যায়। এ ঘটনায় ছাত্র ও অভিভাকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মাদরাসার দাখিল শ্রেণির শিক্ষার্থী নাজমুল আলম ও ফজলে রাব্বীসহ কয়েকজন জানিয়েছেন, গত বুধবার তাদের ইংরেজি ক্লাস চলছিল। এ সময় হঠাৎ করে সিনিয়র শিক্ষক মঞ্জুরুল কবির স্যার কাঁচি (কেঁচি) দিয়ে আমাদের ৬ ছাত্রের মাথার চুল কেটে দেয়। এ ঘটনার পর ছাত্ররা ক্লাস না করে বেরিয়ে যায়। পরবর্তীতে মাদরাসাটির অন্যান্য শিক্ষকদের মধ্যস্থতায় ছাত্ররা তাদের ক্লাস শেষ করে।

অভিযোগ ওঠা মাদরাসার শিক্ষক মঞ্জুরুল কবিরের কাছে জানতে চাওয়া হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি দাখিল শ্রেণির সকল ছাত্রকে পরীক্ষার আগের দিন চুল কেটে মাদরাসায় আসতে বলেছি। ছাত্ররা আমার কথার অবাধ্য হওয়ার কারণে কয়েক ছাত্রের চুল কেটে দিয়েছি। আমি ওদেরকে পরিষ্কার-পরিচ্ছন্ন ভাবে থাকা ও নীতি-নৈতিকতা শিক্ষা দেওয়ার জন্যই চুল কেটে দিয়েছি।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, ঘটনার যদি সত্যতা পাওয়া যায় তা হলে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর