thereport24.com
ঢাকা, রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯,  ৩ জমাদিউল আউয়াল 1444

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৫৫ 

২০২২ নভেম্বর ১৭ ১০:৫৮:৩৬
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৫৫ 

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্বেগত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৬৯৭ জন। আগের দিন মারা গেছেন ৪৮৯ জন ও সংক্রমিত হন ২ লাখ ২১ হাজার ৩১০ জন।

আজ ( বৃহস্পতিবার) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩ লাখ ১৭ হাজার ২০৯ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ১৫ হাজার ৩৫২ জনে। এ সময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৬১ কোটি ৯৮ লাখ ৬৪ হাজার ১২১ জন। গত ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন ২ লাখ ৭ হাজার ১১১ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৯ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৮৯৪ জন ও মারা গেছেন ৬৭ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জাপানের পরই দক্ষিণ কোরিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ৪৮ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ৪৮ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ১২৭ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুইজন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, ইতালি, তুরস্ক, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪৬ নম্বরে।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ৩৬ হাজার ১৬৬ জন। মারা গেছেন ২৯ হাজার ৪২৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৮৩ হাজার ৭৬১ জন।

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর