thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সূচকের পতনে লেনদেন বেড়েছে

২০২৩ মার্চ ১৫ ১৯:৫৯:১১
সূচকের পতনে লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে বুধবার (১৫ মার্চ) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। সূচকের পতন হলেও আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে ৬ হাজার ২১৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৩ পয়েন্টে, ডিএস ৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ২১৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১১০টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৬০৭ কোটি ১৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৬৩ কোটি ৬৩ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট কমে ১৮ হাজার ৩৪৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স সূচক ২৩ পয়েন্ট কমে ১০ হাজার ৯৯৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৩৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭০ টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৪ টির, কমেছে ৫০ টির এবং অপরিবর্তিত আছে ১০৬ টির। দিন শেষে সিএসইতে ৬ কোটি ৪২ লাখ ৭৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর