thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নির্বাচন  সুষ্ঠু করতে সকল বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ

২০২৩ মে ২৮ ১৮:৩৯:৪৬
নির্বাচন  সুষ্ঠু করতে সকল বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:নির্বাচনের দিনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ বজায় রাখতে যেকোন পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। জেলা প্রশাসন, জেলা ম্যাজিস্ট্রেট এবং সেই সাথে পুলিশ কমিশনারকেও বিশেষ দায়িত্ব পালন করতে হবে বলেও জানিয়েছেন।

রোববার বিকেলে বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বরিশাল সিটি নির্বাচন উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে এই সভা হয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সিটি করপোরেশন এলাকাতে পুলিশকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া থাকে। অনেকটা যৌথ ভূমিকা পালন করতে হবে। সেটা আমাদের নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া র‌্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। এটা একটা সামগ্রিক সমন্বিত প্রয়াস। তাই সকলকেই কিন্তু এই কর্মযজ্ঞে গুরুত্ব সহকারে অংশগ্রহণ করতে হয়।

তিনি বলেন, নির্বাচনকে তুলে আনা কাজটি সহজ নয়। যদিও একদিকে কাজটি সহজ, ভোটাররা যাবেন ভোট দেবেন, ভোট শেষ হলে ভোট গণনা হবে, ফলাফল ঘোষণা করা হবে। কিন্তু সম্পূর্ণ আয়োজনটা বেশ কষ্টসাধ্য। কারণ, যেকোন আইন শৃংখলা পরিস্থিতির উদ্ভব হতে পারে এবং নির্বাচনী আচরণবিধি মেনে সবাই কাজ করছেন কিনা সেটাও গুরুত্বপূর্ণ। সুষ্ঠু, অবাধ-নিরপক্ষে ভোটের জন্য এই জিনিসগুলো খুব গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। সেগুলো নিশ্চিতের জন্য মতবিনিময় করেছি।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মো. আহসান হাবিব খান, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব জাহাংগীর আলম, বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, পুলিশ কমিশনার সাইফুল ইসলাম।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর