thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

সাংবাদিকদের অস্ত্র দেখালেন আওয়ামী লীগকর্মী

২০১৩ ডিসেম্বর ৩০ ১৬:১৯:২০
সাংবাদিকদের অস্ত্র দেখালেন আওয়ামী লীগকর্মী

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুপ্রিম কোর্টের বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা সোমবার দুপুরে ‘মার্চ ফর ডেমোক্রেসি’র সমর্থনে মিছিল বের করলে আওয়ামী যুব মহিলা লীগের সঙ্গে সংঘর্ষ বেধে যায়। পরে মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ এবং কৃষকলীগও ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। এ সময় উপস্থিত সাংবাদিকদের লক্ষ্য করে পকেট থেকে রিভলবার বের করে হুমকি দেয় এক আওয়ামী লীগ কর্মী।

বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা ‘মার্চ ফর ডেমোক্রেসি’র সমর্থনে মিছিল বের করলে আওয়ামী যুব মহিলা লীগের কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়। দুই পক্ষ পরস্পরের দিকে ইটপাটকেল ছোড়ে। পরে মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ এবং কৃষকলীগও একটি মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের প্রধান ফটকের সামনে আসে।

সংঘর্ষের একপর্যায়ে আইনজীবীরা বার ভবনের দিকে চলে যায়। এরপরও লাঠিসোটা নিয়ে অবস্থান এবং বিক্ষোভ করতে থাকে আওয়ামী লীগের সমর্থকরা। ঘটনাস্থলে প্রিন্ট, ইলেকট্রনিক্স এবং অনলাইন সংবাদ মাধ্যমের সংবাদকর্মীরা দায়িত্ব পালন করছিলেন। দুপুর ১২টা ৪০ মিনিটে এম এ করিমের নেতৃত্বে আসা মিছিল থেকে কিছু আওয়ামী লীগ কর্মী সাংবাদিকদেরকে উদ্দেশ্যে বলে ‘আয় বাইরে আয়। তোদের পরিচয়পত্র দেখা, তোরা শিবিরকর্মী।’

এক পর্যায়ে লাঠি নিয়ে সাংবাদিকদের দিকে তেড়ে আসে তারা। এ সময় আওয়ামী লীগের এক কর্মী পকেট থেকে রিভলবার বের করে সাংবাদিকদের হুমকি দেয়। একইসঙ্গে সাংবাদিকদের জামায়াত-শিবিরকর্মী বলেও গালাগাল করে। পরে কৃষকলীগের জ্যেষ্ঠ নেতা-কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ঘটনাস্থলে থাকা প্র্রাইমনিউজের স্টাফ রিপোর্টার ফজলুল হক বলেন, সাংবাদিকদেরকে এভাবে অস্ত্র প্রদর্শন কোনভাবেই কাম্য নয়। একই সঙ্গে তার দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন তিনি।

(দ্য রিপোর্ট/এসএ/এমসি/এমডি/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর



রে