thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

‘ডেমোক্রেসি’র দুর্ভোগে জনগণ!

২০১৩ ডিসেম্বর ৩০ ১৬:৩৩:৪৭

মো. শামীম রিজভী, দ্য রিপোর্ট : বিরোধী দলের মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি ঘোষণার পর শনিবার থেকে রাজধানী ঢাকা কার্যত বিছিন্ন হয়ে পড়েছে। বাস, ট্রেন ও লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সীমাহীন দুর্ভোগে পড়েছেন সাধারণ জনগণ।

দুর্ভোগে পড়া নয়াপল্টনের বাসিন্দা আরিফ হোসেন তার ক্ষোভ প্রকাশ করে দ্য রিপোর্টকে বলেন, সরকার একদিনের জন্য বিরোধী দলকে রাজধানীতে আসতে দিলে ক্ষতি কি ছিলো? এর আগেও তো বিএনপি এখানে সমাবেশ করেছে। বিএনপি যদি সমাবেশ করতো তাহলে আমাদের ওই একদিনই ভোগান্তি হতো। কিন্তু এখন যে ভোগান্তির সৃষ্টি হয়েছে তা কবে শেষ হবে….

স্কুলছাত্রী সাবিহা হাসান দ্য রিপোর্টকে বলেন, স্কুল ড্রেস থাকায় আমাকে কোন ধরনের অসুবিধার মধ্যে পড়তে হয়নি। কিন্তু আব্বু ও ভাইয়াকে ওরা (পুলিশ) অনেক বিরক্ত করে।

নয়াপল্টনে কর্মস্থলে যেতে না পারা এক চাকরিজীবী আল-আমিন বিরক্ত প্রকাশ করে দ্য রিপোর্টকে বলেন, আইডি কার্ড দেখানো সত্ত্বেও ভিতরে ঢুকতে দিচ্ছে না পুলিশ। এটা কোন ধরনের ফজলামি। আমার চাকরি চলে গেলে এর ক্ষতিপূরণ সরকার দেবে না কি প্রশাসন?

পুরান ঢাকার বাসিন্দা মোশাররফ খন্দকার মতিঝিলে একটি সিকিউরিটিজ কোম্পানিতে চাকুরি করেন। তিনি দ্য রিপোর্টকে বলেন, রাস্তা দিয়ে চলাচল করতে অদ্ভুত অনুভূতি হচ্ছে। মাঝে মাঝে ভয়ও লাগছে। কিছুক্ষণ পরপরই সাইরেনের আওয়াজ। বাসা থেকে কর্মস্থলে আসার মধ্যে ৪ থেকে ৫টি সাজোয়া যান টহল দিতে দেখলাম। মনে হচ্ছে দেশে যুদ্ধ লেগে গেছে। আসলে এই দুই নেত্রীকেই সরানো দরকার। তাদের সঙ্গে এই দল দুটোর বড় বড় নেতাদেরও দেশ থেকে বিতাড়িত করা দরকার। তাহলে একটু শান্তি আসতে পারে।

মোশাররফ বলেন, সরকারের স্বার্থপরতার জন্য কয়দিন ধরে আমাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতিদিন বাসে করে ভালভাবে চলে আসি। কিন্তু হরতালের এই দিনগুলোতে রিকসা ছাড়া যাতায়াতের কিছুই নেই। বাধ্য হয়ে তাই রিকসা করেই আসতে হচ্ছে। কিন্তু রিকসা ভাড়া যে পরিমাণ বেড়েছে তাতে পরবর্তি দিনগুলোতে আমাদের মতো মধ্যবিত্তদের হেটেই অফিসে আসতে হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘মার্চ ফর ডেমোক্রেসি’ ঘোষণার পর নয়াপল্টন মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত ব্যারিকেড দিয়ে অবরুদ্ধ করে রেখেছে পুলিশ। অন্যদিকে ক্ষমতাসীনদের আহ্বানে দূরপাল্লার যানচলাচল থেকে শুরু করে ঢাকার মধ্যেও বাস চলাচল বন্ধ রয়েছে।

(দ্য রিপোর্ট/এসআর/এসবি/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর



রে