thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ধারার বিপরীতে জয় আবাহনীর

২০১৪ জানুয়ারি ২৩ ২০:৫৬:৫২
ধারার বিপরীতে জয় আবাহনীর

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগের ম্যাচের আবাহনীকে বৃহস্পতিবার আর খুঁজে পাওয়া যায়নি। একটু ম্লান মনে হয়েছে তাদের। বলা যায় কপাল ভালো বলেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা টিম বিজেএমসিকে ন্যূনতম ১-০ গোলে হারিয়েছে। তাও আবার ধারার বিপরীতে জয় পেয়েছে আকাশী শিবির।

আবাহনী ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শেখ জামালের সঙ্গে এখন পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থানে করেছে। অন্যদিকে সমান ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে টিম বিজেএমসির অবস্থান পঞ্চম।

আগের ম্যাচে উত্তর বারিধারার বিপক্ষে ৭-০ গোলে জিতেছিল টিম বিজেএমসি। অন্যদিকে আবাহনী হারিয়েছিল মোহামেডানকে। এই ম্যাচে আবাহনীর বিপক্ষে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছে সার্ভিসেস দলটি। ম্যাচের শুরুতেই গোল আদায় করে নেয় আবাহনী। ৪ মিনিটে প্রতিপক্ষের বিপদ সীমানায় মরিসনের ব্যাকহিল থেকে মিডফিল্ডার জামাল হোসেনের বাঁ পায়ের শট এগিয়ে দিয়েছেন ফেবারিটদের। ১২ মিনিটে অবশ্য শাহেদ ব্যবধান দ্বিগুণের সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার গোলমুখি শট গোলরক্ষক হিমেল রুখে দিয়েছেন। ১-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে আবাহনী।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠেছেন বিজেএমসি ফুটবলাররা। কিন্তু আক্রমণভাগের ব্যর্থতায় সফল হতে পারেনি দলটি। ৭০ মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে হাতছাড়া হয়েছে বিজেএমসির। তারা খানের অসাধারণ ফ্রিকিক আবাহনীর গোলপোস্টে লেগে ফিরে এসেছে। এরপর অবশ্য মরিসন দুটি সম্ভাব্য গোলের সুযোগ তৈরি করেছিলেন। ৭৬ মিনিটে গোলরক্ষক হিমেলকে একা পেলেও তার শট সাইডবারে লেগে ফিরে এসেছে। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে মরিসনের শট লক্ষ্যভ্রষ্ট হয়েছে।

দল জিতলেও ফুটবলারদের পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেননি আবাহনীর ইরানি কোচ আলী আকবর পোরমোসলেমি। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আবাহনী ভাল ফুটবল খেলেনি। খেলায়াড়রা তাদের স্বাভাবিক খেলাটাও খেলতে পারেননি। দ্বিতীয়ার্ধে প্রচণ্ড মানসিক চাপের মুখে ছিল তারা। সবমিলিয়ে ৬টি সুযোগ নষ্ট করেছি আমরা। মরিসন একাই মিস করেছে ৪টি সুযোগ। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেনি। ম্যাচে আমরা হারতেও পারতাম।’

অন্যদিকে বিজেএমসির সহকারী কোচ আলী আকবর নাসির বলেছেন, ‘হারলেও আমরা ভাল খেলেছি। বলের নিয়ন্ত্রণে আমরাই ছিলাম এগিয়ে। তবে প্রচুর সুযোগ নষ্ট করেছি। আমাদের গোলরক্ষক যে গোলটি খেয়েছে, তা ঠিকমতো গ্রিপ করতে পারেনি।’

(দ্য রিপোর্ট/ওআইসি/আসো/আরকে/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর