thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

রাজশাহীর ৩ জেলেকে ভারতীয় পুলিশে সোপর্দ

২০১৪ জানুয়ারি ২৫ ২০:৫০:০২
রাজশাহীর ৩ জেলেকে ভারতীয় পুলিশে সোপর্দ

রাজশাহী সংবাদদাতা : রাজশাহীর পদ্মা নদী থেকে জাল ও নৌকাসহ ধরে নিয়ে যাওয়া তিন জেলেকে ফেরত দেয়নি বিএসএফ। পতাকা বৈঠকের মাধ্যমে শনিবার বিষয়টি সমাধান করার কথা থাকলেও শুক্রবার গভীর রাতে ওই তিন জেলেকে ভারতীয় পুলিশের হাতে সোর্পদ করেছে বিএসএফ। নিখোঁজ তিন জেলে হল- আলী হোসেন (১৮) শাহীন আলম (১৫) ও আব্দুল মমিন (১৮)।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি-৩৭ ব্যাটালিয়নের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন আহম্মেদ জানান, বিএসএফ এর হাতে আটক ওই তিন জেলেকে ফিরিয়ে আনতে শুক্রবার দুপুরে ভারতের মদনহাটি বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে চিঠি পাঠানো হয়। তবে ওই চিঠি গ্রহণে গড়িমসি করে বিএসএফ। এ ছাড়া পতাকা বৈঠকেরও আগ্রহ দেখায়নি তারা। তবে শেষ পর্যন্ত শনিবার পতাকা বৈঠকে বিষয়টি নিষ্পত্তি করতে সম্মত হয় বিএসএফ। কিন্তু শনিবার সকাল থেকে পতাকা বৈঠকের জন্য যোগাযোগ শুরু করা হলে বিএসএফ-এর পক্ষ থেকে জানানো হয়, ওই তিন জেলেকে স্থানীয় পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বিজিবির দাবি, সম্প্রতি দ্বি-পাক্ষিক এক বৈঠকে আটক বাংলাদেশিদের পুলিশে সোপর্দ করা হবে না এমন প্রতিশ্রুতিও ভঙ্গ করেছে বিএসএফ। পরে বিষয়টি বিজিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

পদ্মা নদীতে মাছ ধরতে গিয়ে বৃহস্পতিবার সন্ধ্যার পর পবা উপজেলার হরিপুর ইউনিয়নের বেড়পাড়া এলাকার তিন জেলেকে নদী থেকে ধরে নিয়ে যায় বিএসএফ।

পবার হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, পদ্মা পুরোটায় বাংলাদেশি সীমানায় ছিল। কিন্তু গত ২ থেকে ৩ বছরের অব্যাহত ভাঙনে ৫ থেকে ৬ কিলোমিটার এলাকাজুড়ে পদ্মা প্রায় অর্ধকিলোমিটার ভারতের মধ্যে ঢুকে গেছে। এ কারণে ভুল করে জেলেরা মাছ মারতে মারতে ভারতীয় সীমানায় ঢুকে পড়ে। গত বছর বন্যার কারণেই এটি হয়েছে বলে দাবি করেন তিনি।

(দ্য রিপোর্ট/এমএইচজে/এনডিএস/আরকে/জানুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর