thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

‘হত্যার রাজনীতির পৃষ্ঠপোষক বিএনপি’

২০১৪ জানুয়ারি ৩০ ১৮:৪৬:১২
‘হত্যার রাজনীতির পৃষ্ঠপোষক বিএনপি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশে হত্যাকাণ্ডের রাজনীতির পৃষ্ঠপোষকতা করে বিএনপি। দেশ থেকে হত্যাকাণ্ড বন্ধ করার জন্য বিএনপির রাজনীতি নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির বীরত্তোম খাজা নিজামুদ্দীন মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। ‘শাহ এ এস এম কিবরিয়া স্মরণসভা ও চলমান রাজনীতি’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমী।

আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলার রায় প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, এই মামলার রায় পূর্ণাঙ্গ বলে মনে করছি না। শুধু আসামিদের বিচার করলেই হবে না।

তিনি বলেন, তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামীর তত্ত্বাবধানে অস্ত্র খালাস হচ্ছিল। কিছু সৎ পুলিশ কর্মকর্তার কারণেই এই অস্ত্রের চালান ধরা পড়ে।

সাবেক এই মন্ত্রী বলেন, শাহ এ এম এস কিবরিয়া হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলা, সারাদেশে একযোগে ৫০০ স্থানে বোমা হামলা সবই এক সূত্রে গাথাঁ।

তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে উদ্দেশ করে ড. হাছান বলেন, সংসদ সদস্যদের নিয়ে যে বক্তব্য দিয়েছেন, এ সব কথা বন্ধ করে জাতির কাছে ক্ষমা চান। ক্ষমা চাওয়া কোনো খারাপ কাজ নয়। পৃথিবীর অনেক রাজনৈতিক নেতা জনগণের কাছে ক্ষমা চেয়েছেন।

(দ্য রিপোর্ট/বিকে/এসবি/সা/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর