thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

বুশকে হত্যার হুমকি

২০১৪ ফেব্রুয়ারি ০১ ১১:২৩:৪৬
বুশকে হত্যার হুমকি

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশকে রাইফেল, ম্যাসেটি ও পেট্রোলের কন্টেইনার নিয়ে হত্যার হুমকি দিয়েছেন বেনিয়ামিন স্মিথ (৪৪) নামের এক ব্যক্তি।

সাবেক প্রেসিডেন্টের বড় মেয়ে বারবারা বুশের প্রতি ভালোবাসার জেরেই স্মিথ তাকে হত্যার হুমকি দিয়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

পরে অবশ্য ফেডারেল আদালতে দায়ের করা অভিযোগের ভিত্তিতে শুক্রবার নিউইয়র্কের ম্যানহ্যাটান থেকে স্মিথকে গ্রেফতার করেছে মার্কিন সিক্রেট সার্ভিসের কর্মীরা।

পুলিশি হেফাজতে নেওয়ার পর জিজ্ঞাসাবাদে স্মিথ নিজেকে ডির্ভোসি বলে জানান। বারবারা বুশকে ভালোবাসেন বলেও দাবি করেন স্মিথ।

মার্কিন আইনানুযায়ী দেশের সাবেক ও বর্তমান প্রেসিডেন্টকে ভয় দেখানো কিংবা হুমকি দেওয়া অপরাধ।

এর আগে বৃহস্পতিবার স্মিথের মা পুলিশের কাছে অভিযোগ করেন, তার ছেলে একটি চিঠি রেখে গেছে। বাড়িতে থাকা রাইফেলটিও খুঁজে পাওয়া যাচ্ছে না।

ওই চিঠিতে স্মিথ লিখেছেন, ‘আমি পেন্টাগন ও জর্জ ডাব্লিউ বুশের সঙ্গে বোঝাপড়া করতে যাচ্ছি। একটি ড্রাগনকে হত্যা করতে হবে। এরপর বারবারা বুশ হবে আমার।’

মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে কেন স্মিথ নিউইয়র্ক গিয়েছিলেন আর তখন সাবেক প্রেসিডেন্ট ও তার পরিবার কোথায় ছিল তা স্পষ্ট নয়।

এদিকে স্মিথের আইনজীবী বলেছেন, ওই হুমকির চিঠি স্মিথ আবেগের বশে দিয়েছেন। তিনি সত্যিকারের হুমকি দেননি।

তবে এই মামলার ব্যাপারে কিছু অসঙ্গতি চোখে পড়েছে বিচারকদের। বাবাকে হত্যা করে কীভাবে বারবারার মন জয় করা যাবে তা স্পষ্ট নয় বলে জানান বিচারকরা। (সূত্র: রয়টার্স)

(দ্য রিপোর্ট/ কেএন/ এমডি/জামান/ফেব্রুয়ারি ১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর