thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

মিরাজ-ফরহাদ জুটির বিপিএল রেকর্ড

২০১৬ নভেম্বর ২৮ ২১:৫৩:২২
মিরাজ-ফরহাদ জুটির বিপিএল রেকর্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে(বিপিএল) নতুন এক রেকর্ড গড়েছেন রাজশাহী কিংসের ব্যাটসম্যান মেহেদী হাসান মিরাজ ও ফরহাদ রেজা। অষ্টম উইকেট জুটিতে খেলতে নেমে তারা দুজন করেছেন ৮৫ রান। যা বিপিএলের চার আসরের জুটিবদ্ধ সর্বোচ্চ রান।

সোমবার (২৮ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচটি সন্ধ্যায় মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। টসে জিতে ৩১ তম এ ম্যাচে মেহদি হাসান মিরাজ ও ফরহাদ রেজার দারুণ জুটিতে ১২৮ রান সংগ্রহ করে রাজশাহী কিংস।

এদিন প্রথমে ব্যাটিং করতে নেমে বিনা রানেই যখন সোহাগ গাজীর প্রথম ওভার পার করে রাজশাহী তখন থেকেই বেশ হতাশ হন রাজশাহী ভক্তরা। দুই ওপেনার মমিনুল হক ও জুনায়েদ সিদ্দিক মাঠে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি এদিন। এরপর দ্বিতীয় ওভারে রানের খাতা খোলার আগেই জুনায়েদকে সাজঘরে পাঠান রংপুর পেসার রুবেল হোসেন।

৩ নম্বরে ব্যাটিং করতে নেমে সাব্বির রহমান কিছুটা রান করা শুরু করলেও তাকে খুব বেশিক্ষণ সঙ্গ দিতে পারেনি মমিনুল। ব্যাক্তিগত ৯ রান করে তিনি সানির বলে বিদায় নিলে ব্যাটসম্যানদের আসা-যাওয়া চলতে থাকে রাজশাহী শিবিরে।

শেষ পর্যন্ত এই ধাক্কা সামলায় ৮ নম্বরে নামা মিরাজ ও ফরহাদ জুটি। এই জুটিই এদিন নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে সম্মানজনক স্কোর এনে দেয় রাজশাহীকে। সঙ্গে করেন রেকর্ড জুটিবদ্ধ ৮৫ রান। এই রান তুলতে এ দুই ব্যাটসম্যান খরচ করেন ৬৪টি বল।

দলের পক্ষে এদিন ব্যক্তিগত সর্বোচ্চ রানের পাশাপাশি সমগ্র টি২০ ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর করেছেন ফরহাদ রেজা। ২৩ বলে তিনি করেছেন অপরাজিত ৪৪ রান। এই ইনংসে তিনি হাঁকিয়েছেন ২টি ছক্কা ও ২টি চার।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন মিরাজ। তিনিও তার সমগ্র টি২০ ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর সংগ্রহ করেছেন এদিন। ৩৩ বলে তিনি করেছেন অপরাজিত ৪১ রান। হাঁকিয়েছেন ১টি ছক্কা ও ৩টি চার।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/নভেম্বর ২৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর