thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

খালেদার বিরুদ্ধে নাশকতার দুই মামলা স্থগিত

২০১৭ এপ্রিল ০৯ ১৫:৪৮:৪২
খালেদার বিরুদ্ধে নাশকতার দুই মামলা স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় দায়েরকৃত দুই মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। রবিবার (০৯ এপ্রিল) বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ এই স্থগিতাদেশ দিয়েছেন।

একইসঙ্গে নাশকতার দুই মামলায় বিচারিক আদালতে অভিযোগপত্র আমলে নেওয়ার আদেশ কেন বেআইনী ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুলও জারি করেছেন আদালত।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল।

অপরদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির। তিনি জানিয়েছেন, এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে।

তবে খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল জানিয়েছেন, ৬ মাসের জন্য মামলার কার্যক্রম স্থগিত করা হয়েছে।

এর আগে নাশকতার দুই মামলায় অভিযোগপত্র আমলে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৪ এপ্রিল হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। এ দুটি মামলায় বিচারিক আদালতে অভিযোগ আমলে নেওয়া হয়েছে। পাশাপাশি ১০ এপ্রিল অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে। ওইদিন খালেদা জিয়াকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে সরকারবিরোধী আন্দোলনের সময় রাজধানীর দারুসসালাম থানা এলাকায় একাত্তর পরিবহন ও নিউভিশনের দুটি পরিবহনে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ ফেব্রুয়ারি ও ২০ ফেব্রুয়ারি দারুস সালাম থানায় মামলা হয়। এই দুই মামলায় গত বছরের ১২ ও ১৪ মে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরবর্তীতে ১০ আগস্ট দুই মামলায় অভিযোগপত্র আমলে নেন আদালত।

(দ্য রিপোর্ট/কেআই/জেডটি/এপ্রিল ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর