thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বৃহত্তর যশোর ডিরেক্টরি প্রকাশিত

২০১৭ এপ্রিল ২৭ ১৬:৪৫:০৪
বৃহত্তর যশোর ডিরেক্টরি প্রকাশিত

দ্য রিপোর্ট ডেস্ক : বৃহত্তর যশোরের (নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোর) ১৮৫০ জন বিশিষ্ট ব্যক্তির তথ্য নিয়ে প্রকাশিত হয়েছে বৃহত্তর যশোর ডিরেক্টরি।

বুধবার (১৬ এপ্রিল) রাত ৮টার দিকে ঢাকার বাবুপুরা নীলক্ষেতে অবস্থিত বৃহত্তর যশোর ভবনের এসএমএ আহাদ অডিটরিয়ামে এর মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশবরেণ্য শিল্পী মুস্তাফা মনোয়ার, স্বনামধন্য গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান, বৃহত্তর যশোর সমিতির সভাপতি একিউ সিদ্দিকী, সাবেক সংসদ সদস্য ও যশোর বিভাগ আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট খান টিপু সুলতান, সাবেক অতিরিক্ত আইজি ও পাসপোর্ট ইমিগ্রেশনের সাবেক মহাপরিচালক আব্দুল মাবুদ, মিডিয়াব্যক্তিত্ব মাহবুবুল আলম গোরা, বিএসটিআই এর মহাপরিচালক ও ডিরেক্টরির প্রধান উপদেষ্টা মো. সাইফুল হাসিব, অতিরিক্ত সচিব মোহাম্মদ শামসুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ এনামউজ্জামান, যুগ্ম-সচিব আব্দুল মান্নান, সোহরাওয়ার্দী হাসপাতালের গাইনি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. ফাতেমা আশরাফ, লে. কর্নেল (অব.) সৈয়দ হাসান ইমাম, বৃহত্তর যশোর সমিতির সাধারণ সম্পাদক কাজী রফিকুল ইসলাম, উপ-সচিব মঞ্জুরুল হাফিজ রাজু, উপ-সচিব আব্দুল্লাহ মাসুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আব্দুল মজিদ, সিনিয়র সহকারি সচিব রত্না শারমিন ঝরা, অতিরিক্ত পুলিশ সুপার শরীফ মোস্তাফিজুর রহমান, যশোর ইনফো ফাউন্ডেশনের চেয়ারম্যান ইকবাল হোসেন সিদ্দিকী মিশু, বিশিষ্ট ব্যবসায়ী শান্তনু ইসলাম সুমিত, যশোর ইনফো ওয়েবসাইটের ভাইস চেয়ারম্যান ও যশোর বিভাগ আন্দোলনের সদস্য সচিব মো. হাবিবুর রহমান খানসহ আরও অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন বৃহত্তর যশোর বাংলাদেশের এক সমৃদ্ধ জনপদ। দেশ ও জাতীর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এমন অসংখ্য গুণী ব্যক্তি জন্মগ্রহণ করেছেন এখানে। বিভিন্ন পেশায় গুরুত্বপূর্ণ পদে কর্মরত এমন ১৮৫০ জন গুরুত্বপূর্ণ ব্যক্তির ছবিসহ নাম, পদবী ও কর্মস্থল, স্থায়ী ঠিকানা, শিক্ষা, মোবাইল, ই-মেইল, রক্তের গ্রুপ ইত্যাদি তথ্য নিয়ে প্রকাশিত এই বইটি এ অঞ্চলের মানুষের মধ্যে যোগাযোগের একটি সেতুবন্ধন তৈরি করবে। বৃহত্তর যশোরসহ বাংলাদেশের সব অঞ্চলের মানুষ এই বইটির মাধ্যমে উপকৃত হবেন বলে মন্তব্য করেন করেন বক্তারা।

মোড়ক উন্মোচন শেষে বৃহত্তর যশোরকে নিয়ে বাংলাদেশের সর্বপ্রথম ও সর্বাপেক্ষা তথ্যসমৃদ্ধ জেলাভিত্তিক ওয়েবসাইট- www.jessore.info- এর ১৫ বছরে পদার্পণ উপলক্ষে কেক কাটা হয়।

(দ্য রিপোর্ট/এস/এপি/এপ্রিল ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর