thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১,  ১৬ রবিউল আউয়াল 1446

সাভারে ত্রিমুখী সংঘর্ষে আহত ৩০

২০১৩ নভেম্বর ০৭ ১১:১৭:৫৬
সাভারে ত্রিমুখী সংঘর্ষে আহত ৩০

আশুলিয়া সংবাদদাতা : সাভারে পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশ ও গার্মেন্টস মালিক পক্ষের লোকের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিভিন্ন গার্মেন্টসের প্রায় ৩০ শ্রমিক আহত হন। বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় সাভারের হেমায়েতপুরে এ ঘটনা ঘটে।

শ্রমিক সূত্র জানায়, সাভারের হেমায়েতপুর এলাকার স্টান্ডার্ড গার্মেন্টস, ব্যবিলন ফ্যাশন লিমিটেড, আজিজ গ্রুপ ও পলো গার্মেন্টস লিমিডেটে শ্রমিকরা একযোগে বেতন বৃদ্ধি ও বোর্ড কর্তৃক নির্ধারিত বেতন মালিক পক্ষকে মেনে নেওয়ার দাবিতে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে পোশাক কারখানার শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে সিঙ্গাইর-হেমায়েতপুর সড়ক অবরোধ করার চেষ্টা করেন।

এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিতে চাইলে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিভিন্ন পোশাক কারখানার মালিকপক্ষের লোকজনও পুলিশের সঙ্গে একত্রিত হয়ে শ্রমিকদের লাঠিপেটা শুরু করেন। শুরু হয়ে যায় ত্রিমুখী সংঘর্ষ। এতে বিভিন্ন কারখানার প্রায় ৩০ শ্রমিক আহত হন। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পৌঁছে লাঠিচার্জ শুরু করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন সংযোগ সড়কে অবস্থান নিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে পুলিশের।

আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, কারখানাগুলোতে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করছেন। তবে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(দিরিপোর্ট২৪/এফএস/এএস/নভেম্বর ৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর