thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

শামসের খেলাধুলা বিষয়ক ৬ বই

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১৭:১৬:১৩
শামসের খেলাধুলা বিষয়ক ৬ বই

দ্য রিপোর্ট প্রতিবেদক : বইমেলায় সাংবাদিক ও শিশুসাহিত্যিক শামসুজ্জামান শামসের খেলাধুলা বিষয়ক ৬টি বই প্রকাশিত হয়েছে। তার লেখালেখির শুরু নব্বই দশকের মাঝামাঝি সময়ে। প্রথম বই প্রকাশিত হয় ২০০০ সালে। ১৪ বছরে তার প্রকাশিত বইয়ের সংখ্যা ৮০।

‘দুয়ারে কড়া নাড়ছে ব্রাজিল বিশ্বকাপ’ বইটির আলোচনায় এসেছে এবারের বিশ্বকাপ কারা মাতাবে ও আগের ১৯টি বিশ্বকাপ কারা মাতিয়েছে। অন্যান্য বিষয়ের সঙ্গে বইটিতে ৪৭ জন খ্যাতিমান ফুটবলারের বর্ণাঢ্য ক্যারিয়ারের কথাও তুলে ধরা হয়েছে। বইটি প্রকাশ করেছে অঙ্কুর প্রকাশনী।

‘হোয়াইটওয়াশ থেকে বাংলাওয়াশ’ বইটিতে টাইগারদের সাফল্য-ব্যর্থতার কথা তুলে ধরা হয়েছে। এ ছাড়া বইটিতে রয়েছে বিশ্বকাপ ক্রিকেট, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপসহ বিশ্ব ক্রিকেটের মহানায়কদের কথা। এই বইটির প্রকাশকও অঙ্কুর প্রকাশনী।

‘বিশ্বসেরা ২০ ক্রিকেটার ও ফুটবলার’ বইটি বের করেছে জিনিয়াস পাবলিকেশন্স। এ বইটিতে রয়েছে ক্রিকেট এবং ফুটবল জগতের ২০ জন করে ৪০ বিশ্বখ্যাত ক্রীড়াবিদের নানা কথা।

‘এ টু জেড শচীন টেন্ডুলকার’ বইটি বের করেছে জোনাকী প্রকাশনী। এ বইটিতে শচীন টেন্ডুলকারের ২৪ বছরের ক্যারিয়ারের যাবতীয় ঘটনাবলী স্থান পেয়েছে। গুরুত্বপূর্ণ ঘটনাবলী ছাড়াও বইটিতে আছে দুর্লভ অনেক ছবি। যা পাঠকদের মনের খোরাক মেটাবে।

প্রেম মানুষকে আবেগময়ী করে তোলে, প্রেম স্বর্গসুখে ভাসায়। প্রেমের ডানায় ভর করে দিগন্ত ছোঁয়া যায়, প্রেমকে সাথী করে পাড়ি দেওয়া যায় সীমান্তের ওই দূর নীলিমায়। প্রেম মানুষকে মাতাল করে তোলে, ভাবুক করে দেয়। প্রেমে পড়লে মানুষ আবেগী হয়ে পড়ে, নিজেকে মনে হয় পৃথিবীর সবচেয়ে সুখী। খ্যাতিমান ক্রীড়াবিদদের এমনই প্রেম-ভালোবাসার অগ্নিসাক্ষী ‘ক্রীড়াবিদদের প্রেম-ভালোবাসা’ বইটি প্রকাশ করেছে সালাউদ্দিন বই ঘর।

‘ছোটদের প্রিয় দশ দেশের দশ ক্রিকেটার’ বইটি প্রকাশ করেছে ছোটদের বই প্রকাশনী। এ বইটিতে বাংলাদেশসহ টেস্ট পরিবারের দশ সদস্য দেশের বিখ্যাত দশ ক্রিকেটারের জীবনী রয়েছে।

(দ্য রিপোর্ট/এআর/ডব্লিউএস/সা/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

অমর একুশে গ্রন্থমেলা এর সর্বশেষ খবর

অমর একুশে গ্রন্থমেলা - এর সব খবর