thereport24.com
ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১,  ১৭ রবিউল আউয়াল 1446

ঠাকুরগাঁওয়ে ৬ হাসপাতালের এক্সরে মেশিন বিকল

২০১৩ নভেম্বর ০৭ ১৩:২৭:১৬
ঠাকুরগাঁওয়ে ৬ হাসপাতালের এক্সরে মেশিন বিকল

ঠাকুরগাঁও প্রতিনিধি : বছরের পর বছর ধরে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন সরকারি হাসপাতাল ও ক্লিনিকে এক্সরে মেশিন বিকল হয়ে পড়ে আছে। এগুলো চালু করতে কোনো উদ্যোগ নিচ্ছে না কর্তৃপক্ষ। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে রোগীদের।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সদর হাসপাতালের এক্সরে মেশিনটি প্রায় ৩ বছর আগে যান্ত্রিক ক্রটির কারণে পড়ে আছে। অন্যদিকে জেলার চারটি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর এক্সরে মেশিন বসানোর পর থেকেই সেগুলো নষ্ট হয়ে পড়ে আছে।

এদিকে সদর উপজেলা সংলগ্ন বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ঠাকুরগাঁও সদর দফতর এলাকায় অবস্থিত পঞ্চগড়-ঠাকুরগাঁওয়ের একমাত্র যক্ষ্মা নিরাময় কেন্দ্রের এক্সরে মেশিনটিও প্রায় দুই যুগ ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে। জেলা স্বাস্থ্যসেবা কমিটির মাসিক সভায় একাধিকবার এক্সরে মেশিনগুলো চালুর ব্যাপারে আলোচনা করা হয়। কিন্তু রহস্যজনক কারণে মেশিনগুলো মেরামত করা হচ্ছে না।

নাম প্রকাশ না করা শর্তে স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা দিরিপোর্ট২৪কে বলেন, কতিপয় মেশিন অপারেটরের যোগসাজশে সরকারি হাসপাতালের এক্সরে মেশিনগুলো এভাবেই পড়ে রয়েছে। ওই অপারেটরদের সঙ্গে প্রাইভেট ক্লিনিক, হাসপাতাল ও প্যাথলজি সেন্টারের সখ্য থাকায় সাধারণ আয়ের মানুষ সরকারি স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে।

সদর উপজেলার চিলারং গ্রামের মনিরুল ইসলাম বুধবার আধুনিক সদর হাসপাতালের অর্থোপেডিক চিকিৎসার জন্য আসেন। তাকে এক্সরে করার পরামর্শ দেন চিকিৎসক। কিন্তু হাসপাতালে এই ব্যবস্থা না থাকায় চড়া মূল্যে প্রাইভেট ক্লিনিক থেকে এক্সরে করতে হয় তাকে। মনিরুলের মতো অনেক রোগীর একই দশা।

এক্সরে মেশিন চালুর বিষয়ে সিভিল সার্জন ডা. আফজাল হোসেন তরফদারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

(দিরিপোর্ট২৪/এনএইচ/এপি/এএস/নভেম্বর ০৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর