thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

গেইল-ম্যাককালাম তাণ্ডবে ঢাকার সংগ্রহ ২০৬

২০১৭ ডিসেম্বর ১২ ২০:৩৭:১৩
গেইল-ম্যাককালাম তাণ্ডবে ঢাকার সংগ্রহ ২০৬

দ্য রিপোর্ট ডেস্ক : বিপিএলের ফাইনালেও ঢাকা ডায়নামাইটসের ওপর দিয়ে তাণ্ডব চালিয়েছেন গেইল-ম্যাককালাম। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬৯ বলে ১৪৬ রানের অপরাজিত ইনিংস খেলে রেকর্ড গড়েছেন গেইল। আর ম্যাককালাম করেন ৫১ রান।

প্রতিটি বলকে মাঠ ছাড়া করলেন তারা। দর্শকরা যে আনন্দ দেখতে চান তা অক্ষরে অক্ষরে পূরণ করলেন দুই ব্যাটসম্যান। একপ্রান্তে গেইল তাণ্ডব চালাতে থাকলেও অন্যপ্রান্তে অনেকটা শান্ত ছিলেন ম্যাককালাম। শুধু সঙ্গ দিয়ে গেলেন তিনি।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) টস জিতেছিলেন সাকিব আল হাসান। এবারের বিপিএলে যেহেতু পরে ব্যাটিং করা দলগুলো প্রায় প্রতিটি ম্যাচ জিতেছে সেই কারণে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন তিনি।

ব্যাটিং শুরু করে রংপুরের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারে জনসন চার্লসকে ফিরিয়ে দেন সাকিব আল হাসান। প্রথম কয়েকটা ওভার দেখে শুনে খেলেন গেইল ও ম্যাককালাম। প্রথম ৫ ওভারে রংপুর তোলে ২২ রান।

ষষ্ঠ ওভারে হাত খোলেন গেইল। মোসাদ্দেক হোসেন সৈকতের ওভারে তিনটি ছয় মারেন গেইল ও ম্যাককালাম। এরপর আর থামেননি এই দুজন। একাদশতম ওভারে অর্ধশতক পূর্ণ করেন গেইল। ৩৩ বলে লাগে গেইলের হাফ সেঞ্চুরি করতে। এরপর চার-ছয়ের ঝড় তুলে ১৭তম ওভারে বিপিএলের পঞ্চম শতকটি তুলে নেন তিনি।

অন্যপ্রান্ত হাফ সেঞ্চুরি করেন ম্যাককালাম। ৪৩ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন এই কিউই ব্যাটসম্যান। ম্যাককালাম রয়েসয়ে খেললেও গেইল ছিলেন অতিপ্রাকৃত। এই ইনিংসে ১৮টি ছয় মারেন তিনি। ৬৯ বলে ১৪৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এই ক্যারিবীয় জায়ান্ট।

শেষ পর্যন্ত ২০ ওভারে মাত্র এক উইকেটে ২০৬ রান করে রংপুর রাইডার্স।
(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর