thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

কমনওয়েলথ গেমস : শ্যুটিংয়ে রৌপ্য জিতলেন বাকী

২০১৮ এপ্রিল ০৮ ১০:২৬:১৪
কমনওয়েলথ গেমস : শ্যুটিংয়ে রৌপ্য জিতলেন বাকী

দ্য রিপোর্ট ডেস্ক : অস্ট্রেলিয়ায় চলতি 'গোল্ড কোস্ট কমনওয়েলথ' গেমসের শ্যুটিংয়ে বাংলাদেশের হয়ে প্রথম পদক জিতলেন বাংলাদেশের আব্দুল্লাহিল বাকী।

রবিবার (৮ এপ্রিল) ১০ মিটার এয়ার রাইফেলে দ্বিতীয় হয়ে তিনি রৌপ্যপদক জিতেছেন।

এর আগেও ২০১৪ সালে গ্লাসগোতে কমনওয়েলথ গেমসের আসরে এই ইভেন্টেই তিনি দ্বিতীয় হয়েছিলেন।

কমনওয়েলথ গেমসে শ্যুটিং বরাবরই বাংলাদেশের প্রত্যাশার ডিসিপ্লিন। দেশটির আগের সব সাফল্যই এসেছে শ্যুটারদের হাত ধরে।

১৯৯০ অকল্যান্ড কমনওয়েলথ গেমসে স্বর্ণ পদক জয় করেন আতিকুর রহমান ও আবদুস সাত্তার নিনি জুটি। ২০০২ সালে ম্যানচেস্টার কমনওয়েলথ গেমসে স্বর্ণ পদক আসে আসিফ হোসেন খানের হাত ধরে। এছাড়া ২০০৬ সালে মেলবোর্ন কমনওয়েলথ গেমসে বাংলাদেশের শ্যুটাররা জেতেন রৌপ্য পদক। ২০১০ সালে দিল্লিতেও দলগততে ব্রোঞ্জ উপহার দেন তারা। ২০১৪ সালের পর ২০১৮ সালেও রৌপ্য পদক আসলো বাকীর হাতে।

রবিবার ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে বাংলাদেশের আব্দুল্লাহ হেল বাকী ও রাব্বী হাসান মুন্না অংশ নিয়েছিলেন। কিন্তু বাছাই পর্ব থেকেই বাদ পড়েন মুন্না। তার স্কোর ছিল ৬০৭.৬। বাকী ৬১৬ স্কোর নিয়ে উঠে যান ফাইনালে। বাছাই পর্বে কমনওয়েলথ গেমস রেকর্ড ৬২৭.২ স্কোর করে ফাইনালে ওঠেন ভারতের দিপক কুমার। শেষ পর্যন্ত শীর্ষ তিনে আসা হয়নি দিপকের।

ফাইনালে বাকীর স্কোর ছিল ২৪৪.৭। শ্যুট অফের শেষ শটে তিনি ৯.৭ স্কোর করেন। শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার শ্যুটার ড্যান স্যাম্পসনের স্কোর ২৪৫, যা কমনওয়েলথ গেমসেরই রেকর্ড। তাদের পরেই অবস্থান ভারতের রবি কুমারের। তার স্কোর ২২৪.১।

স্যাম্পসন, বাকী ও রবি যথাক্রমে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক জিতেছেন।


(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর