thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের অভিযানে নিহত আট

২০১৯ অক্টোবর ১০ ১৮:৪৬:১৮
সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের অভিযানে নিহত আট

দ্য রিপোর্ট ডেস্ক: সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের সামরিক অভিযানে কমপক্ষে আটজন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস (এসডিএফ)। খবর যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের।

এসডিএফ অপারেশন সেন্টার বুধবার টুইট বার্তায় জানায়, এই অভিযানে তিন যোদ্ধা এবং পাঁচ বেসামরিক নাগরিক শহিদ হয়েছেন। এছাড়া সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহরগুলোতে তুরস্কের বোমাবর্ষণে কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।

এর আগে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, সিরিয়ার ১৮১টি লক্ষ্যবস্তুতে হামলা করেছে তুরস্কের সশস্ত্র বাহিনী। ট্রাম্প প্রশাসন অঞ্চলটি থেকে যুক্তরাষ্ট্রের সৈন্যদের সরিয়ে নেয়ার ঘোষণা দেয়ার একদিন পরই পিস স্প্রিং অপারেশন নামের এই অভিযান শুরু করে তুরস্ক।

দেশটির প্রেসিডেন্ট রেচেপ তাইয়িপ এরদোয়ান টুইটারে বুধবার বিকেলে এই অভিযান শুরুর কথা জানিয়ে বলেন, তুরস্কের লক্ষ্য হলো দক্ষিণ সীমান্তের সন্ত্রাসীদের নির্মূল করে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনা। সিরিয়ার আঞ্চলিক অখণ্ডতা এবং মানুষকে সন্ত্রাসীদের থেকে রক্ষা করবে তুরস্ক।

এই অভিযানের বিষয়ে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার টুইট বার্তায় জানায়, স্থলপথে ও আকাশপথে পরিচালিত পিস স্প্রিং অপারেশন সফল হয়েছে। এই অভিযান সফলভাবেই অব্যাহত আছে বলেও উল্লেখ করে মন্ত্রণালয়টি।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর