thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

নেত্রকোনায় চারজনের ফাঁসির আদেশ

২০১৩ অক্টোবর ০৯ ১৫:৩৫:৪০ ০০০০ 00 ০০ ০০:০০:০০
নেত্রকোনায় চারজনের ফাঁসির আদেশ
নেত্রকোনা সংবাদদাতা : নেত্রকোনায় বিএনপিকর্মী আহের উদ্দিন ওরফে তাহেরউদ্দিন (৪৫) হত্যামামলায় চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার বেলা সাড়ে ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবদুল হামিদ এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার বিচীপাড়া গ্রামের ওয়াহেদ আলীর ছেলে আবু তালিব (৪৮), গিয়াস উদ্দিনের ছেলে আবদুর রাজ্জাক (৩৫), ভাই স্বপন মিয়া (২৮) ও মৃত গাবর আলীর ছেলে সিদ্দিক (৪৫)।

মামলা সূত্রে জানা যায়, ২০০১ সালের ২৫ মে রাতে এশার নামাজ আদায়কালে বিএনপিকর্মী আহেরউদ্দিন ওরফে তাহেরউদ্দিনকে পূর্বশত্রুতার জের ধরে আসামিরা বিচীপাড়া মসজিদের ভেতরই এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে রাতেই দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরদিন মৃতের স্ত্রী সাহেরা বেগম বাদী হয়ে ১৫ জনকে আসামি করে মডেল থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০১ সালের ৯ সেপ্টেম্বর পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

আদালত মামলার সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় চারজনকে ফাঁসির আদেশ দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আটপাড়া উপজেলার মোগলহাট্টা গ্রামের মুক্তল হোসেনের ছেলে সাহাবউদ্দিন ওরফে শাহানুরকে (২৫) বেখসুর খালাস প্রদান করা হয়।

মামলার রায় ঘোষণার আগে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় চার আসামিকে আদালতে হাজির করা হয়। অপর আসামি সিদ্দিক পলাতক।

বাদীপক্ষে ছিলেন অতিরিক্ত পিপি সাইফুল আলম প্রদীপ। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট এমদাদুল হক শাহ, জিয়াউদ্দিন খান ও খাজা মনিরুজ্জামান।

বাদীপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি সাইফুল আলম প্রদীপ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

(দিরিপোর্ট২৪/ওএস/এএস/জেএম/অক্টোবর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর