thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১,  ২৭ রবিউল আউয়াল 1446

নড়াইলে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা

২০২১ জানুয়ারি ০১ ১৬:২৪:৩৭
নড়াইলে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: নববর্ষে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা। 'শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ' এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নড়াইলে স্বাস্থ্য বিধি মেনে নতুন বছরে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্য পুস্তক বিতরণ-২০২১ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ (১লা জানুয়ারি) শুক্রবার নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পাঠ্য পুস্তক বিতরণের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা।

নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন সিকদারের সভাপতিত্বে জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত পুীলশ সুপার ইমরান হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা ছায়েদুর রহমান, বিদ্যালয়ের শিক্ষকগণ, সীমিত আকারে শিক্ষার্থী ও অভিভাবকগন এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া জেলার ৩টি উপজেলার সরকারি -বেসরকারি মাধ্যামিক ও প্রাথমিক বিদ্যালয়,কারিগরি বিদ্যালয় ও মাদ্রাসায় পাঠ্য পুস্তক বিতরণের উদ্বোধন করা হয়েছে।

লোহাগড়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্য পুস্তক বিতরণ-২০২১ কার্যক্রমের উদ্বোধন কেরেন উপজেলা নির্বাহী অফিসার রোসলিনা পারভীন, এ সময় উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন,সাধারণ সম্পাদক সৈয়দ মশিউর রহমান,পাইলট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামান,মো তরিকুল ইসলাম,নিসরাপ চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম এবং সহশিক্ষক এ সময় উপস্হিত ছিলেন।

প্রথম দিনে ৭ম শ্রেণীর ৬০ জন পাঠ্য পুস্তক বিতরণ করা হয়েছে এবং প্রতিদিন পাঠ্য পুস্তক বিতরণ করা হবে বলে জানান পাইলট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামান।

নড়াইল জেলায় ২০২১ শিক্ষা বর্ষে মাধ্যমিক পর্যায়ে ১১লক্ষ ৯৩ হাজার খানা পাঠ্যপুস্তক বিতরণ করা হবে। এর মধ্যে এবতেদায়ী ১লক্ষ ২৩ হাজার ৫৮৬ খানা,মাধ্যমিক পর্যায়ে ৮লক্ষ ৬৬ হাজার ২৩০ খানা, মাদ্রাসা পর্যায়ে ১লক্ষ ৭৫ হাজার ৫৬১ খানা, এস,এস,সি ভোকেশনাল ১১ হাজার ৬১৬ খানা, দাখিল ভোকেশনাল ৮ হাজার ৭৪৭ খানা।

(দ্য রিপোর্ট/আরজেড/০১ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর