thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ভাসানচরের উদ্দেশে চট্টগ্রামের পথে ৮ শতাধিক রোহিঙ্গা

২০২১ জানুয়ারি ২৮ ১৮:৩৬:৫৭
ভাসানচরের উদ্দেশে চট্টগ্রামের পথে ৮ শতাধিক রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের শিবিরগুলো থেকে স্বেচ্ছায় তৃতীয় দফায় নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের উদ্দেশে যাত্রা শুরু করেছে ৮৫০ জন রোহিঙ্গা।

বৃহস্পতিবার দুপুরের দিকে ১৬টি বাসে করে উখিয়া কলেজ মাঠ থেকে চট্টগ্রামের বোট ক্লাবের উদ্দেশে রওনা হন তারা। সেখানে থেকে শুক্রবার সমুদ্রপথে ভাসানচর উদ্দেশে রওনা হবেন এসব রোহিঙ্গা। নির্ভরযোগ্য সূত্র ঢাকাটাইমসকে এসব তথ্য জানিয়েছেন।

গত ৪ ডিসেম্বর প্রথম দফায় কক্সবাজারের আশ্রয়কেন্দ্র থেকে এক হাজার ৬৪২ জন এবং দ্বিতীয় দফায় গত ২৮ ডিসেম্বর এক হাজার ৮০৫ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছিল। তারা সবাই স্বেচ্ছায় ভাষানচরে যান। এবার তৃতীয় দফায় তিন হাজার রোহিঙ্গা ভাষানচরে যাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ভাসানচরে যেতে ইচ্ছুক সাড়ে ৮ শ রোহিঙ্গাকে উখিয়া কলেজ ও কক্সবাজার-টেকনাফ সড়কসংলগ্ন ঘুনধুম ট্রানজিট ক্যাম্পে রাখা হয়। এর আগে স্বেচ্ছায় ভাসানচরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের চট্টগ্রাম জেটিঘাটে নিয়ে যেতে বাস ও মালবাহী গাড়ি প্রস্তুত রাখা হয়।

সূত্রটি আরও জানায়, চট্টগ্রাম থেকে সমুদ্রপথে জাহাজে করে শুক্রবার ভাসানচরে নিয়ে যাওয়া হবে রোহিঙ্গাদের। তাছাড়া আগে থেকে চট্টগ্রামে থাকা আরও কিছু রোহিঙ্গাকে শুক্রবার ভাসানচরে নিয়ে যাওয়া হবে। তাদেরসহ তৃতীয় দফায় প্রায় তিন হাজার রোহিঙ্গাকে ভাষানচরে স্থানান্তরের কথা রয়েছে।

রোহিঙ্গাদের স্থানান্তর উপলক্ষে ঘুমধুম ট্রানজিট ক্যাম্প থেকে উখিয়া ডিগ্রি কলেজ ক্যাম্পাস পর্যন্ত এলাকাজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেখানে সাধারণ মানুষের চলাচলেও বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। কড়া পাহারায় তাদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয় আইনশৃঙ্খলা বাহিনী।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর