thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

দক্ষিণ এশিয়ার ইয়াং লিডারের তালিকায় মাশরাফী

২০২১ মার্চ ১১ ১৩:৫২:১৬
দক্ষিণ এশিয়ার ইয়াং লিডারের তালিকায় মাশরাফী

দ্য রিপোর্ট ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা দক্ষিণ ইয়াং গ্লোবাল লিডার্সের দক্ষিণ এশিয়ার সেরা দশের তালিকায় স্থান পেয়েছেন।

নিজ নির্বাচনী এলাকায় দারিদ্র্য দূরীকরণ ও ক্রীড়া প্রশিক্ষণসহ উন্নয়নমূলক কর্মকাণ্ডে ভূমিকা রাখায় এই স্বীকৃতি পেলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী ।

২২ গজে দীর্ঘ দুই দশকের অভিজ্ঞতা থাকলেও রাজনীতির মাঠে তিনি এখনও তরুণ। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে প্রথমবার অংশ নেন নির্বাচনে। বিপুল পরিমাণের ভোটে নির্বাচিত হন সংসদ সদস্য। নড়াইলের গণমানুষের উন্নয়নে প্রশংসা কুড়িয়েছে মাশরাফীর ভূমিকা।

সুইজারল্যান্ড সরকারের তত্ত্বাবধানে ইয়াং গ্লোবাল লিডার্সের নজরে পড়েছেন বাংলাদেশ জাতীয় দলের সবচেয়ে সফলতম অধিনায়ক। তাই মিলেছে জেনেভা ভিত্তিক এই সংস্থার পক্ষ থেকে তরুণ নেতা হওয়ার স্বীকৃতি।

এদিকে মাশরাফী ছাড়াও দক্ষিণ এশিয়ার বাকি ৯ সদস্যের মধ্যে ৭ জন ভারত এবং ১ জন করে পাকিস্তান ও নেপাল থেকে নির্বাচিত হয়েছেন।

প্রতি বছর রাজনীতি, বাণিজ্য, শিক্ষা, মিডিয়া এবং কলায় বিশেষ অর্জন আর অবদান রাখা অনূর্ধ্ব-৩৮ বছর বয়সী ব্যক্তিদের এই সম্মাননা দেয় ফোরাম অব ইয়াং গ্লোবাল লিডার্স। এই তালিকায় রাখার সময় ৩৭ বছর মাশরাফীর বয়স ছিল ১৫৬ দিন।

দক্ষিণ এশিয়া অঞ্চলের ইয়ং লিডার হওয়ার পেছনে অন্যতম কারণ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। স্বেচ্ছাসেবী এই সংগঠনের মাধ্যমে শিক্ষা ব্যবস্থা প্রণয়ন, কর্মসংস্থান, ক্রীড়া প্রশিক্ষণ এবং চিত্রা নদী এলাকায় পর্যটনের পরিবেশ তৈরিসহ ৬টি লক্ষ্য সামনে রেখে কাজ করে চলেছে মাশরাফীর প্রতিষ্ঠিত এই সংগঠনটি ।

করোনাভাইরাস মহামারি শুরু হলে স্বাস্থ্যসেবা নিশ্চিতে বিভিন্ন হাসপাতালে খোঁজ খবর নিয়েছেন লক ডাউনের কারণে বেকার হয়ে পড়া ক্রিকেট সংশ্লিষ্টদের সহায়তাও এগিয়ে আসেন মাশরাফী।

(দ্য রিপোর্ট/আরজেড/১১মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর