thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

এক ম্যাচ না খেলেই দেশে ফিরবে আয়ারল্যান্ড উল্ভস

২০২১ মার্চ ১৪ ০৯:৪৮:৫০
এক ম্যাচ না খেলেই দেশে ফিরবে আয়ারল্যান্ড উল্ভস

দ্য রিপোর্ট প্রতিবেদক: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফর করছে আয়ারল্যান্ড উল্ভস খ্যাত ‘এ’ দল। বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে ১টি চারদিনের ম্যাচ, ৫টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা দলটির।

কিন্তু ১টি টি-টোয়েন্টি ম্যাচ না খেলেই দেশে ফিরতে হচ্ছে দলটিকে। আয়ারল্যান্ডে কোভিডের কারণে ট্রানজিট জটিলতার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

এরই মধ্যে দুই দলের ১টি চারদিনের ও ৪টি ওয়ানডে ম্যাচ শেষ হয়েছে। পঞ্চম ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৪ মার্চ। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবার কথা ১৭ তারিখে হলেও সেটি এগিয়ে আনা হয়েছে ১৬ মার্চ।

মূলত আরব আমিরাত হয়ে দলটির আয়ারল্যান্ড ফেরার কারণেই এমনটা হচ্ছে। দেশটির সরকারের নতুন নিয়ম করতে যাচ্ছে যেখানে আরব আমিরাত করোনার ‘রেড লিস্ট’ভুক্ত দেশ হতে পারে। তাই আয়ারল্যান্ডে ফিরে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে দলের সদস্যদের।

ক্রিকেট আয়ারল্যান্ডের হাই-পারফরম্যান্স ডিরেক্টর রিচার্ড হোল্ডসওর্থ ক্রিকইনফোকে জানান, ক্রিকেটারদের যাতে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে না হয় সে কারণেই অন্য পথে দেশে ফেরত নিতেই আগে আগে সিরিজ শেষ করা।

‘আমরা আমাদের ক্রিকেটারদের মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের কথা ভেবে আরও ১৪ দিনের হোটেল কোয়ারেন্টিন এড়াতে দ্রুত সফর শেষ করতে হচ্ছে। গত চার সপ্তাহে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ছিল, এরপর আবারও লম্বা সময় হোটেলে যাতে বন্দী না থাকতে হয় সে জন্যই এমনটা করা। আমরা চাচ্ছি একটা ম্যাচ না খেলে রেডলিস্ট হবে এমন দেশ দিয়ে না এনে অন্য কোনো দেশ দিয়ে ওদের দেশে ফেরাতে।’

উল্লেখ্য, চারদিনের টেস্ট ম্যাচে হেরেছে সফরকারীরা। পাঁচ ওয়ানডের প্রথমটি পরিত্যক্ত হলেও বাকি ৩টিতে জয় বাংলাদেশের। ১৪ মার্চ শেষ ওয়ানডে আর ১৬ মার্চ একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর