thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১,  ২৭ রবিউল আউয়াল 1446

শাল্লায় হামলা: সেই স্বাধীন মেম্বার কারাগারে

২০২১ মার্চ ২১ ১৮:৫৯:৫০
শাল্লায় হামলা: সেই স্বাধীন মেম্বার কারাগারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: সুনামগঞ্জের শাল্লায় হিন্দুদের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার শহীদুল ইসলাম স্বাধীনকে (স্বাধীন মেম্বার) কারাগারে পাঠিয়েছেন আদালত।

জেলার সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যাম কান্ত সিনহা রোববার বিকেল সোয়া ৪টার দিকে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সুনামগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সেলিম নেওয়াজ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘হিন্দুদের বাড়িঘরে হামলা-লুটপাটের ঘটনায় করা দুই মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৩৩ জনকে। এর মধ্যে স্বাধীনসহ ৩০ জনকে আদালতে নেয়া হয়। পরে স্বাধীনকে ১০ দিন ও অন্যদের পাঁচ দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে পুলিশ। বিচারক আগামীকাল এই রিমান্ড শুনানির দিন ঠিক করেন।

স্বাধীনকে গেল শনিবার ভোররাতে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে বিরূপ মন্তব্যকারী হেফাজত নেতা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন স্থানীয় এক যুবক। এ ঘটনাকে কেন্দ্র করে হেফাজতের কর্মী-সমর্থকরা বুধবার সকালে নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে হামলা চালায়। অভিযোগ রয়েছে, এই হামলায় স্বাধীন মেম্বার জড়িয়ে পড়েন জলমহাল নিয়ে গ্রামবাসীর সঙ্গে বিরোধের জেরে।

স্বাধীন গত শুক্রবার রাত ১২টার দিকে নিউজবাংলার সিলেট ব্যুরো প্রধানের সঙ্গে যোগাযোগ করেন। সে সময় তিনি বলেন, ‘আমি মৌলভীবাজারের কুলাউড়ায় আছি। পুলিশের কাছে আত্মসমর্পণ করতে চাই। এ জন্য পুলিশের সঙ্গে যোগাযোগও করেছি।’

শাল্লার সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার রাতে করা হয় দুইটি মামলা। হবিবপুর ইউপির চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল প্রথম মামলাটি করেন। এতে প্রধান আসামি করা হয় দিরাইয়ের তাড়ল ইউনিয়নের সদস্য স্বাধীন মিয়াকে। এ মামলায় ৮০ জনের নাম ও অজ্ঞাতপরিচয় আরও ১০০ জনকে আসামি করা হয়েছে।

আরেকটি মামলা করা হয় শাল্লা থানা পুলিশের পক্ষ থেকে। দুই মামলায় রোববার পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৩৩ জনকে।

(দ্য রিপোর্ট/আরজেড/২১মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর