thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

২য় দিনে তাসকিন-তাইজুলের তাণ্ডবে ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ

২০২১ এপ্রিল ৩০ ১৪:২৯:০৬
২য় দিনে তাসকিন-তাইজুলের তাণ্ডবে ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা হতাশাজনক ছিল বাংলাদেশের জন্য। পুরো দিনে তারা তুলে নিতে পারে মাত্র একটি উইকেট। অভিষিক্ত শরিফুল ইসলাম তুলে নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নের উইকেট।

দ্বিতীয় দিনে পরিস্থিতি পালটে ফেলেছে বাংলাদেশ। তাসকিন আহমেদের জোড়া উইকেটের সঙ্গে তাইজুল ইসলামের প্রথম সেশনেই তিন ব্যাটসম্যানকে ফেরায় টাইগাররা।

দিনের প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৩৩৪। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৬ ওভারে তারা নিতে পেরেছে মাত্র ৪৩ রান।

দিনের খেলার শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং করলেও উইকেট পাচ্ছিল না বাংলাদেশ। সেটি আসে দিনের ১৫তম ওভারে।

তাসকিনের লেগ স্টাম্পের বাইরের বলটা ফাইন লেগে পাঠাতে চেয়েছিলেন থিরিমান্নে। বল ব্যাটের কানায় লাগার পর লিটন দাস ক্যাচ নিয়ে তাকে ১৪০ রানে ফেরান।

দুই বল পরই আরেকটি উইকেট পেতে পারতেন তাসকিন। ম্যাথিউজকে পরাস্ত করেন। কিন্তু তাতে আবেদন করেননি বাংলাদেশ দলের কেউই। পরে রিপ্লেতে দেখা যায়, ব্যাটে লেগেছে বল। আপিল করলে তারা পেয়ে যেত উইকেট!

ম্যাথিউজকে ফেরাতে দেরি করেননি তাসকিন। ওভার দুয়েক পর লিটন দাসের দারুণ ক্যাচের বদৌলতে ম্যাথিউজ আউট হন পাঁচ রানে।

ম্যাথিউজ ফেরার তিন ওভার পর ফেরেন আগের ম্যাচে সেঞ্চুরি করা ধনঞ্জয়া ডি সিলভাও। তাইজুলের বলে স্লিপে নাজমুল হোসেন শান্তকে ক্যাচ দিয়ে তিনি ফেরেন ২ রানে।

থিরিমান্নে, ধনঞ্জয়া ও ম্যাথিউজ ফিরলেও ফিফটি তুলে নিয়েছেন ওশাদা। ১৩২ বলে ফিফটি তুলে নিয়ে তিনি অপরাজিত আছেন ৬৫ রানে।

এর আগে প্রথম দিনে দিমুথ করুনারত্নে ও থিরিমান্নের সেঞ্চুরিতে দারুণ শুরু পায় স্বাগতিকরা। ১১৮ রানে আউট হওয়া করুনারত্নে ফিরতে পারতেন ২৮ রানে। কিন্তু তাসকিনের বলে স্লিপে তার ক্যাচ ফেলেন নাজমুল হোসেন শান্ত।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর