thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

লিমনের মায়ের রিভিশন শুনানি ফের পেছালো

২০১৩ অক্টোবর ০৯ ১৬:০৫:৩৭
লিমনের মায়ের রিভিশন শুনানি ফের পেছালো
ঝালকাঠিসংবাদদাতা : ঝালকাঠির রাজাপুরের কলেজছাত্র লিমন হোসেনকে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলা থেকে ছয় র‌্যাব সদস্যকে অব্যাহতি দিতে পুলিশের চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে মা হেনোয়ারা বেগমের দায়ের করা রিভিশন শুনানির তারিখ আরো একদফা পিছিয়েছে। এ নিয়ে মোট পাঁচবার শুনানি পেছালো।

লিমনের মায়ের আইনজীবী আক্কাস সিকদার দিরিপোর্ট২৪ ডটকমকে বলেন, ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে মামলার শুনানির দিন বুধবার সকালে রাষ্ট্রপক্ষ মামলার নথিপত্র পর্যালোচনার জন্য সময় চেয়ে আবেদন করেন। বিচারক মো. শহীদুল্লাহ বকাউল তা মঞ্জুর করেন এবং ২৭ নভেম্বর মামলার শুনানির জন্য পরবর্তী তারিখ ধার্য করেন। এ সময় লিমনের মা হেনোয়ারা বেগম আদালতে উপস্থিত ছিলেন।

আইনজীবী আক্কাস সিকদার আরো বলেন, লিমনকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে তার মা হেনোয়ারা বেগম ২০১১ সালের ১০ এপ্রিল ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে একটি নালিশি মামলা দায়ের করেন। কিন্তু মামলা দায়েরের প্রায় ১৬ মাস পর ২০১২ সালের ১৪ আগস্ট রাজাপুর থানার তৎকালীন উপ-পরিদর্শক আবদুল হালিম তালুকদার র‌্যাব সদস্যকে নির্দোষ উল্লেখ করে লিমনকে হত্যাপ্রচেষ্টার দায় থেকে ওই ছয় র‌্যাব সদস্যকে অব্যাহতির সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

লিমনের মা হেনোয়ারা বেগম এ চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে গত বছরের ৩০ আগস্ট নারাজি দাখিল করেন। এ বছরের ১৪ ফেব্রুয়ারি শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. শাহীদুল ইসলাম তা খারিজ করে দেন। আদালতের এ আদেশের বিরুদ্ধে হেনোয়ারা বেগম গত ১৯ মার্চ জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন দায়ের করেন।

(দিরিপোর্ট২৪/এএস/ এমডি/ অক্টোবর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর