thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

পিএসজিতে গেলেন ইউরো সেরা দোন্নারুম্মা

২০২১ জুলাই ১৫ ০৯:৪১:০১
পিএসজিতে গেলেন ইউরো সেরা দোন্নারুম্মা

দ্য রিপোর্ট ডেস্ক: সদ্য শেষ হওয়া ইউরোতে আসরজুড়ে গোলপোস্টের নিচে দুর্ভেদ্য দেয়াল হয়ে ছিলেন চ্যাম্পিয়ন হওয়া ইতালির গোলরক্ষক দোন্নারুম্মা। ওয়েম্বলির ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে দুটি শট ঠেকিয়ে ইতালির শিরোপা জয়ের মূল কারিগর তিনিই। স্বীকৃতি স্বরুপ ২২ বছর বয়সী এই গোলরক্ষক জেতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

দোন্নারুম্মা পিএসজিতে যোগ দেবেন, এমন গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। এবার সেই গুঞ্জনকে সত্যি প্রমাণ করে এসি মিলান ছাড়ার পর নতুন ঠিকানা বেছে নিয়েছেন জানলুইজি দোন্নারুম্মা। লিগ ওয়ানের দলটি বুধবার এক বিবৃতিতে দোন্নারুম্মার সঙ্গে পাঁচ বছরের চুক্তির কথা জানায়। ফ্রি ট্রান্সফারে পিএসজিতে যোগ দিলেন তিনি। গত মৌসুমে সিরিএ’তে মিলানের দ্বিতীয় হওয়ায় তার ছিল বড় অবদান।

২০১৬ সালে ১৭ বছর ১৮৯ দিন বয়সে জাতীয় দলের হয়ে ফ্রান্সের বিপক্ষে মাঠে নেমে ইতালির ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলরক্ষক হওয়ার কীর্তি গড়েন তিনি। এসি মিলানের হয়ে ২৫০ ম্যাচ খেলার পর ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নেন জিয়ানলুইজি দোন্নারুম্মা। এর অংশ হিসেবে এবার প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দিলেন সদ্য সমাপ্ত ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ, ইউরোর সেরা খেলোয়াড়।

ইনস্টাগ্রামে দেওয়া এক বার্তায় ইতালির গোলকিপার সেটিই জানিয়েছেন। বলছেন, সিদ্ধান্তটা তাঁর ক্যারিয়ারের স্বার্থেই নেওয়া। লিখেন, ‘কিছু পরিবর্তনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়াটা খুব কঠিন। কিন্তু পরিবর্তনের সিদ্ধান্তগুলো ক্যারিয়ারের স্বার্থে নিতেই হয়।’

(দ্য রিপোর্ট/আরজেড/১৪ জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর