thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

‘ফলক উন্মোচন করে প্রধানমন্ত্রী প্রতারণা করেছেন’

২০১৩ অক্টোবর ০৯ ১৮:২৯:১৪ ০০০০ 00 ০০ ০০:০০:০০
‘ফলক উন্মোচন করে প্রধানমন্ত্রী প্রতারণা করেছেন’
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী প্রতারণামূলকভাবে রামপাল বিদ্যুৎকেন্দ্রর নামফলক উন্মোচন করেছেন।’

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে কমিটির বিক্ষোভ মিছিলের আগে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

আনু মুহাম্মদ বলেন, প্রধানমন্ত্রীর এই নামফলক উন্মোচনের সঙ্গে সঙ্গে আমাদের হরতাল দেওয়া উচিত ছিল। কিন্তু ঈদ ও পূজার কথা বিবেচনা করে তা করা হয়নি।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি আরো বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে প্রধানমন্ত্রী আর কোনো কর্মসূচি দিলে আমরাও হরতাল দিতে বাধ্য হব।

তিনি বলেন, গণরায় উপেক্ষা করে ফলক উন্মোচন করা যাবে কিন্তু বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা যাবে না। সারাদেশের মানুষ এটি প্রতিরোধ করতে প্রস্তুত।

সুন্দরবন আমাদের প্রাকৃতিক রক্ষাবাঁধ। বিদ্যুৎকেন্দ্রের নামে কলা ঝুলিয়ে সেখানকার ভূমি দখলের মহড়া শুরু হয়েছে বলে অভিযোগ করেন আনু মুহাম্মদ।

‘সুন্দরবনের কোনো ক্ষতি করা হবে না’- ভারতের প্রধানমন্ত্রী ও বিদ্যুৎমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তারা আমাদের কোন কথাই রাখেনি। সীমান্ত হত্যা এখনও চলছে, টিপাইবাঁধ ও তিতাস নদীর উপর তাদের বাঁধ নির্মাণ কর্মসূচি চলছে। কীভাবে আমরা তাদের বিশ্বাস করি?

দুই সরকারের সুন্দরবন ধ্বংসের আয়োজনকে নৈতিক পরাজয় উল্লেখ করে তিনি আরো বলেন, এটা তাদের শক্তির প্রদর্শন নয়, নৈতিকতারও পরাজয়।

রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রক্রিয়ায় দুর্নীতি হয়েছে উল্লেখ করে তিনি এ প্রকল্প বন্ধে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টির নেতা রুহিন হোসেন প্রিন্স, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে কদম চত্বর হয়ে পল্টন মোড় ঘুরে পুনরায় প্রেসক্লাবের সামনে শেষ হয়।

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/অক্টোবর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর