thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

তারেক ও  জোবায়দার  বিরুদ্ধে অভিযোগ গঠন ৯ এপ্রিল

২০২৩ মার্চ ২৯ ১৫:১৩:০২
তারেক ও  জোবায়দার  বিরুদ্ধে অভিযোগ গঠন ৯ এপ্রিল

দ্য রিপোর্ট প্রতিবেদক:অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী ৯ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (২৯ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে মামলাটির অভিযোগ গঠন শুনানির তারিখ ধার্য ছিল।

এদিন পলাতক আসামি পক্ষের আইনজীবী নিয়োগ করতে অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার শুনানি করেন। অপরদিকে দুদকের আইনজীবী মীর আহাম্মদ আলী সালাম পলাতক আসামি পক্ষে আইনজীবী নিয়োগের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত অভিযোগ গঠন ও আইনজীবী নিয়োগের অধিকতর শুনানির জন্য আগামী ৯ এপ্রিল দিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা যায়, জ্ঞাত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। তারেক রহমানের শাশুড়ি মারা যাওয়ায় এই মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

এর আগে, গত ৩০ জানুয়ারি আসামিদের আদালতে হাজির হতে গেজেট প্রকাশ করেন ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান। এতে আসামিদের ৬ ফেব্রুয়ারির মধ্যে ট্রাইব্যুনালে হাজির থেকে নির্দেশ দেওয়া হয়েছিল। এই সময়ের মধ্যে আসামিরা হাজির না হওয়ায় মামলার অভিযোগ গঠন শুনানির জন্য ২৯ মার্চ দিন ধার্য করেন আদালত।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর