thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

তামিমের ইচ্ছা পূরণ: বিশ্বকাপে মাশরাফি মেন্টর হিসেবে থাকতে পারেন

২০২৩ জুলাই ০৭ ২১:৫৪:২৭
তামিমের ইচ্ছা পূরণ: বিশ্বকাপে মাশরাফি মেন্টর হিসেবে থাকতে পারেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: দুই বছর আগে তামিম ইকবালএকটি লাইভ অনুষ্ঠানেবলেছিলেন ২০২৩ বিশ্বকাপে মাশরাফি বিন মুতর্জাকে মেন্টর হিসেবে চান। সেই চাওয়া তিনি তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাদের আজকের বৈঠকেও। প্রধানমন্ত্রীও তাতে সায় দিয়েছেন। অবশেষে তামিমের সেই ইচ্ছা পূরণ হতে চলেছে।

আজ (শুক্রবার) দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে তামিমের অবসর ইস্যুতে বৈঠকে বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।

তবে বিশ্বকাপে মাশরাফির মেন্টর থাকার বিষয়টি জানিয়ে দেশের প্রথম সারির এক গণমাধ্যমকে তামিম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে আমি বলেছি, মাশরাফি ভাইকে বিশ্বকাপের সময় এক-দেড় মাসের ছুটি দিন। আমরা তাকে বিশ্বকাপে মেন্টর হিসেবে পেতে চাই।’ প্রধানমন্ত্রী তখনই হেসে বলেছেন, অবশ্যই মাশরাফি যাবে। মাশরাফি ভাইকেও তিনি প্রস্তুত থাকতে বলেছেন।’

তামিমের এমন চাওয়া প্রসঙ্গে সেই গণমাধ্যমকে মাশরাফি বলেছেন, ‘দেখুন, মাননীয় প্রধানমন্ত্রী যদি নির্দেশ দেন, তাহলে তো সেটা অবশ্যই মানতে হবে। কিছু করার নেই। তিনি আমাকে বলেছেন ভাবতে। আমার ব্যক্তিগতভাবে মনে হয়, দল ঠিক আছে। এখানে বাড়তি কোনো কিছুর প্রয়োজন নেই। তারপরও সময় হলে দেখা যাবে।’

এর আগে বৃহস্পতিবার হুট করেই অবসরের ঘোষণা দেওয়া তামিমকে শুক্রবার মাশরাফির মাধ্যমেই গণভবনে ডেকে নেন প্রধানমন্ত্রী। দীর্ঘ সেই আলোচনায় নিজের অবসরের কারণ ও পারিপার্শ্বিকতা ব্যাখ্যা করেন তামিম। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি অবসরের ঘোষণা প্রত্যাহার করেও নেন। পরবর্তীতে জানা গেছে, এশিয়া কাপে অধিনায়ক হয়েই জাতীয় দলের জার্সি ফের গায়ে তুলবেন এই দেশসেরা ওপেনার।

জাতীয় দলের সাবেক অধিনায়ক হলেও, মাশরাফির বর্তমান পরিচয় তিনি নড়াইল-২ আসনের সংসদ সদস্য। তার ওপর আগামী নির্বাচনেও আওয়ামী লীগ থেকে মনোনয়নের সবুজ সঙ্কেত পেলে নির্বাচনী ব্যস্ততা থাকার কথা তার। ভারতের মাটিতে আগামী অক্টোবর-নভেম্বরে বসবে বিশ্বকাপ আসর। ততদিনে জাতীয় নির্বাচনের তোড়জোড়ও শুরু হয়ে যাবে।

এদিকে অবসর ভাঙার কথা বললেও, এখনই ক্রিকেটে ফিরছেন না তামিম। আপাতত ক্রিকেট থেকে এক-দেড় মাসের বিরতি নিয়ে তিনি এশিয়া কাপের সময় ফিরতে পারেন। আগামী সেপ্টেম্বরে পাকিস্তান এবং শ্রীলঙ্কায় যৌথভাবে এশিয়ান দেশের টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। তবে সেখানে তামিম অধিনায়ক হিসেবে ফিরবেন নাকি শুধু খেলোয়াড় হিসেবে, সেই সিদ্ধান্ত এখনও নেননি তিনি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ভাষ্যমতে, আবারও অধিনায়কের দায়িত্বে দেখা যাবে তামিমকে।

দ্য রিপোর্ট/ টি আইএম/৭ জুলাই,২০২৩

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর