thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শিক্ষক নিবন্ধনের পরীক্ষা হবে আজ

২০২৪ মার্চ ১৫ ১২:১৪:৫৬
শিক্ষক নিবন্ধনের পরীক্ষা হবে আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ। শুক্রবার (১৫ মার্চ) দুই শিফটে দেশের ৮টি বিভাগের ২৪ জেলা শহরের কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী।

এনটিআরসির তথ্যানুযায়ী-আজ সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১০টা পর্যন্ত স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা নেওয়া হবে।

এনটিআরসিএ চেয়ারম্যান মো. সাইফুল্লাহিল আজম বৃহস্পতিবার (১৪ মার্চ) জানান, ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সব প্রস্তুতি শেষ। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে শুক্র ও শনিবার এনটিআরসি এ কার্যালয় সকাল ৮টা থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত চালু থাকবে। পরীক্ষা সংক্রান্ত যেকোনো তথ্য জানতে এবং জানাতে কন্ট্রোল রুম চালু করা হয়েছে। সেখান থেকে পরীক্ষার্থী ও পরীক্ষা গ্রহণের কাজে নিয়োজিতরা সব ধরনের সহায়তা পাবেন।

তিনি বলেন, আমরা যেভাবে প্রস্তুতি দিয়েছি তাতে আশা করছি সুষ্ঠুভাবে প্রিলিমিনারি পরীক্ষা শেষ করা সম্ভব হবে। পরীক্ষা শেষে দ্রুত ফল প্রকাশের চেষ্টা করবো আমরা।

পরীক্ষার সময় ও নম্বর
শুক্রবার প্রার্থীদের ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষার সময় থাকবে এক ঘণ্টা। মোট ১০০টি প্রশ্ন থাকবে। প্রার্থী প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর পাবেন। ভুল উত্তর দিলে প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত মোট নম্বর থেকে শূন্য দশমিক ২৫ নম্বর কাটা হবে। প্রিলিমিনারি পরীক্ষার পাস নম্বর ৪০।

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর