thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

"জলদস্যুরা সব খবর দেখছে, তাই সংবাদ প্রচারে সতর্ক থাকতে হবে"

২০২৪ মার্চ ১৬ ১৫:০১:০৫

দ্য রিপোর্ট প্রতিবেদক:চারদিন পেরিয়ে গেলেও ২৩ জন বাংলাদেশি নাবিকসহ জলদস্যূর কবলে পড়া বাণিজ্যিক জাহাজ ‘এমভি আবদুল্লাহ’র কোনো কূলকিনারা হয়নি। গত মঙ্গলবার ভারত মহাসাগরে বাংলাদেশি জাহাজটিকে জিম্মি করে জলদস্যুরা। পরে সোমালিয়ার উপকূল থেকে ২০ নটিক্যাল মাইল দূরে জাহাজটিকে নোঙর করা হয়। গতকাল শুক্রবার সোমালিয়ান দস্যূরা সেটিকে নিয়ে অজানা গন্তব্যের দিকে রওনা হয়।

এ বিষয়ে শনিবার (১৬ মার্চ) সকালে চট্টগ্রামে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, স্যাটেলাইটের মাধ্যমে বাংলাদেশি টেলিভিশনগুলোর উপর নজর রাখছে জিম্মিকারী জলদস্যুরা। তাই এ বিষয়ে সতর্ক থেকে সংবাদ প্রচার করতে হবে। তা না হলে এতে জাহাজ ও নাবিকদের উদ্ধারে প্রভাব পড়তে পারে। নাবিক ও জাহাজ উদ্ধারে সরকার চেষ্টা চালাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, নাবিকসহ বাংলাদেশি জাহাজ জিম্মি ইস্যুতে সরকার কাজ করছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় জিম্মি নাবিকদের অক্ষত অবস্থায় ফিরিয়ে আনা হবে। ভারতের নতুন নাগরিকত্ব আইন নিয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়। তারপরও প্রতিবেশী দেশ হওয়ায় বিষয়টির উপর নজর রাখছে বাংলাদেশ সরকার।

উল্লেখ্য, গত ৪ মার্চ বাংলাদেশের এস আর শিপিংয়ের ১৩ মিটার গভীরতার জাহাজ এমভি আবদুল্লাহ মোজাম্বিকের মাপুতু বন্দর থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দেয়। এরপর গত মঙ্গলবার দুপুর দেড়টার দিকে খবর আসে, ভারত মহাসাগরে জাহাজটি ছিনতাই হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর