thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

লিটনকে বাদ দেওয়ার কারণ জানালেন লিপু 

২০২৪ মার্চ ১৭ ১৩:৪৮:০৯
লিটনকে বাদ দেওয়ার কারণ জানালেন লিপু 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সর্বশেষ তিন ওয়ানডেতে লিটন দাসের পারফরম্যান্স হচ্ছে ০, ০, ১। সর্বশেষ ১০ ইনিংসে কোনো ফিফটি নেই। লংকানদের বিপক্ষে টানা দুই ম্যাচে শূন্য রান করা লিটনের দল থেকে বাদ পড়া যেন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছিল।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ দল থেকে বাদ দেওয়া হয়েছে ওপেনার লিটন দাসকে। তার বদলে দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক।

ওয়ানডেতে অধারাবাহিক লিটন দাসের দলে জায়গা নিয়ে আগে থেকেই সমালোচনা উঠেছিল চারপাশে। সমালোচনার ঝড়ে সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচের দল থেকে একেবারে বাদই পড়েছেন লিটন।

মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। গত শনিবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অফফর্মে থাকা লিটনের পরিবর্তে স্কোয়াডে ডাক পেয়েছেন জাকের আলী অনিক। এর আগে কেবল প্রথম দুই ম্যাচের দল ঘোষণা করেছিল বিসিবি।

লিটনের দল থেকে বাদ পড়ার কারণ জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু। বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় লিপু জানান, লিটনের ধারাবাহিক ব্যর্থতার কারণেই তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

ভিডিও বার্তায় লিপু বলেন, যেহেতু সিরিজটা চলছে সেখানে পরিবর্তনের বেশি সুযোগ ছিল না। তবে নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে আমরা লিটন দাসকে এই স্কোয়াডের সঙ্গে আর রাখছি না। আপনারা জানেন লিটন কুমারের পরেও দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিমকে, যারা ওপেন করতে পারেন।

তৃতীয় ওয়ানডেতে দল নির্বাচনের ক্ষেত্রে অধিনায়ক ও কোচেরও মতামত নেওয়া হয়েছে বলে জানান প্রধান নির্বাচক। দলে আরও দুই জন ওপেনার থাকায় নতুন করে কোনো ওপেনারকে দলে ডাকা হয়নি। জাকের আলী অনিককে দলে নেওয়ার ব্যাখ্যাও দিয়েছেন প্রধান লিপু। তিনি জানান, জাকেরের মিডেল অর্ডারে রান করার সক্ষমতা আছে, সেই সঙ্গে ক্রিকেটে কনকাশনের একটা ব্যাপার থাকে। যেহেতু এটা ডে ম্যাচ তাই জাকেরকেই আদর্শ সংযোজন মনে হয়েছে নির্বাচক কমিটির।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর