thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার দিতে বিএসইসির  প্রাক-মূল্যায়ন কমিটি 

২০২৪ মার্চ ২৬ ১৫:৩৪:০৩
স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার দিতে বিএসইসির  প্রাক-মূল্যায়ন কমিটি 

দ্য রিপোর্ট প্রতিবেদক:‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ ২০২৩ প্রদানের লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরির প্রতিষ্ঠানগুলোর পারফরম্যান্স মূল্যায়নে প্রাক-মূল্যায়ন কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই ধারাবাহিকতায় অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি ক্যাটাগরির প্রতিষ্ঠানগুলোর পারফরম্যান্স মূল্যায়নের জন্য প্রাক-মূল্যায়ন কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি বিএসইসির এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, ‘বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ নীতিমালা, ২০২১ (সংশোধিত)’ অনুযায়ী ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ ২০২৩ দেওয়ার লক্ষ্যে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি ক্যাটাগরির প্রতিষ্ঠানগুলোর পারফরম্যান্স মূল্যায়নের জন্য কমিটি গঠন করা হয়েছে।

কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন বিএসইসির কমিশনার ড. মো. মিজানুর রহমান। সদস্য সচিব করা হয়েছে বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ রকিবুর রহমানকে। কমিটিতে সদস্য হিসেবে আছেন-আইসিবির চেয়ারম্যান ড. সুবর্ণ বড়ুয়া, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. মামুনুর রশীদ, বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেক, আইসিএবির প্রেসিডেন্ট মোহাম্মদ ফোরকান উদ্দীন এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) প্রেসিডেন্ট গোলাম সামদানী ভূঁইয়া।

বাছাই কমিটি থেকে পাওয়া তালিকার ভিত্তিতে এই কমিটিকে বাজার মধ্যস্থতাকারীদের পারফরম্যান্স মূল্যায়ন প্রতিবেদন ১০ কর্মদিবসের মধ্যে কমিশনে দাখিল করতে বলা হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর