thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১,  ১৮ জিলহজ ১৪৪৫

"চিকিৎসকদের কোনো প্রকার অবহেলা সহ্য করা হবে না"

২০২৪ মে ০১ ১৯:০৫:৫০

দ্য রিপোর্ট প্রতিবেদক: রোগীদের প্রতি চিকিৎসকদের কোনো প্রকার অবহেলা সহ্য করা হবে না। এমনটা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। একইসঙ্গে, চিকিৎসকদের সুরক্ষাও নিশ্চিতের অঙ্গীকার করেন তিনি। আজ বুধবার (১ মে) সকালে রাজধানীর আগারগাঁওয়ের নিউরো সার্জন সোসাইটির ১২তম আন্তর্জাতিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) ছাড়া ভুল চিকিৎসা নির্ণয় ও দাবি করার অধিকার কারও নেই। এই ‘ভুল চিকিৎসা’র অজুহাতে চিকিৎসকদের ওপর যেভাবে আক্রমণ করা হয়, তা কোনোভাবে মেনে নেয়া যায় না।

চিকিৎসকদের সুরক্ষা আইন দ্রুত পাস করানোর প্রত্যয় ব্যক্ত করে মন্ত্রী বলেন, আমরা চিকিৎসক সুরক্ষা আইন পাস করাবো। আমাদের দায়িত্ব চিকিৎসকদের সুরক্ষা দেয়া। তেমনি চিকিৎসকদেরও দায়িত্ব রোগীকে সুরক্ষা দেয়া। তাই চিকিৎসকদের কোনো অবহেলাও আমি সহ্য করবো না। সম্মেলনে বাংলাদেশ নিউরো সার্জন সোসাইটির নেতারা চিকিৎসকদের গ্রেফতারের নিন্দা জানান। হাসপাতালে কোনো ধরনের মোবাইল কোর্ট পরিচালনা না করার আহ্বান জানান তারা।

এর আগে, মঙ্গলবার (৩০ এপ্রিল) রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২৭তম বিশ্ববিদ্যালয় দিবসে স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন,আমি প্রায়ই পত্র-পত্রিকা ও টিভিতে দেখি, ভুল চিকিৎসার কথা। ভুল চিকিৎসা বলে কিছু নেই। এটা আমি-আমরা বলতে পারি না। ভুল চিকিৎসার ব্যাপার যদি থেকেও থাকে, সেটা বলার অধিকার একমাত্র বিএমডিসির আছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর