thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বেরোবিতে প্রশাসনের ‘জরুরি অবস্থা’ ঘোষণা।

২০২৪ মে ০৭ ২২:৩০:৫৭
বেরোবিতে প্রশাসনের ‘জরুরি অবস্থা’ ঘোষণা।

বেরোবি ক্যাম্পাস প্রতিনিধি:

রংপুরের বেগম রোকেয়াবিশ্ববিদ্যালয়ের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে প্রশাসন। আজ মঙ্গলবার প্রক্টর অফিসের এক জরুরি নোটিশের মাধ্যমে এই আদেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ শরিফুল ইসলামবিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের প্রতি এই আদেশ জারি করেছেন।প্রক্টর ওই আদেশে বলেন, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহত রাখতে একাডেমিক ভবন, লাইব্রেরি ভবন ও প্রশাসনিক ভবনের অভ্যন্তরে সর্বাবস্থাতেই মিছিল, মিটিং ও সমাবেশ যথারীতি নিষিদ্ধ থাকবে। এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইন অনুযায়ী বিভাগীয় প্রধান নিয়োগের দাবিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের আন্দোলনের তৃতীয় দিনে এসে এই আদেশ জারি করলো প্রশাসন। দুই মাস ধরে বিভাগীয় প্রধানের পদ শুন্য হয়ে আছে বিভাগটিতে।

বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের এরকম আদেশ জারি করাকে ‘জরুরি অবস্থা’ বলে আখ্যায়িত করেছেন বিভিন্ন ছাত্র সংগঠনের নের্তৃবৃন্দ এবং অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা। বেগম রোকেয়াবিশ্ববিদ্যালয়ের বিগত প্রশাসনগুলোর আমলেও এরকম আদেশ জারি করে তোপের মুখে পড়তে হয়েছিল এবং প্রত্যাহার করতে বাধ্য হয়েছিল তারা।

এএইচ/এসকে/দ্য রিপোর্ট টুয়েন্টি ফোর ডট কম।

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর