thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১,  ২০ জিলহজ ১৪৪৫

একসঙ্গে তিনজনকে ডিএমডি পদে পদোন্নতি দিলো আল-আরাফাহ ইসলামী ব্যাংক

২০২৪ জুন ০৬ ১০:২৮:২৪
একসঙ্গে তিনজনকে ডিএমডি পদে পদোন্নতি দিলো আল-আরাফাহ ইসলামী ব্যাংক

দ্য রিপোর্ট প্রতিবেদক:একসঙ্গে তিনজনকে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি দিয়েছে শরীয়াহভিত্তিক পরিচালিত বেসরকারি খাতের আল-আরাফাহ ইসলামী ব্যাংক। পদোন্নতি পাওয়া ডিএমডিরা হলেন, মো. আসাদুজ্জামান ভূঞা, মোহাম্মদ হোসেন ও মো. আমিনুল ইসলাম ভূঁঞা।

সোমবার (৩ জুন) ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, আসাদুজ্জামান ভূঞা সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও অ্যাসেট ম্যানেজমেন্ট ডিভিশনের প্রধান, মোহাম্মদ হোসেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও মতিঝিল শাখার ব্যবস্থাপক এবং মো. আমিনুল ইসলাম ভূঁঞা সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ টেকনোলজি অফিসার (সিটিও) হিসেবে ব্যাংকে কর্মরত ছিলেন।

মো. আসাদুজ্জামান ভূঞা, নরসিংদীর মনোহরদী উপজেলায় এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব প্রফেশনাল ফাইন্যান্স, সমাজ বিজ্ঞানে স্নাতকোত্তর ও এলএলবি ডিগ্রি অর্জন করেন। এছাড়া, ইউআইটিএস থেকে এমবিএ ও এনইউবি থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকিং ডিপ্লোমার উভয় পর্ব সম্পন্ন করেছেন। ১৯৯৮ সালে ব্যাংকের প্রথম ব্যাচে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তিনি ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি বিভিন্ন শাখায় জেনারেল ব্যাংকিং, বিনিয়োগ বিভাগ ও বৈদেশিক বাণিজ্য বিভাগে দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে তিনি মৌচাক শাখায় শাখা ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালনসহ প্রধান কার্যালয়ের বিনিয়োগ বিভাগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি অ্যাসেট ম্যানেজমেন্ট ডিভিশন, লিগ্যাল অ্যাফেয়ার্স ডিভিশন ও ডকুমেন্টস ভেরিফিকেশন ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত রয়েছেন।

মোহাম্মদ হোসেন লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে হিসাববিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ১৯৯৭ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসাবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। পরবর্তী সময়ে তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও সাউথ ইস্ট ব্যাংকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন এবং ২০০৭ সালে অত্র ব্যাংকে যোগদান করেন। তিনি ওআর নিজাম রোড শাখা, বনানী শাখা, উত্তরা মডেল টাউন শাখা ও ভিআইপি রোড শাখায় ব্যবস্থাপক হিসেবে এবং প্রধান কার্যালয়ের কর্পোরেট মার্কেটিং বিভাগে প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মতিঝিল শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মো আমিনুল ইসলাম ভূঁঞা ফেনী জেলার এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৬ সালে আল-আরাফাহ ইসলামী ব্যাংকে অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। সুদীর্ঘ ২৮ বছরের ব্যাংকিং কর্মজীবনে ২৫ বছরের বেশি সময় তিনি এ ব্যাংকের আইসিটি কার্যক্রমের সাথে নিবিড়ভাবে সম্পৃক্ত রয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, এমবিএ, পিজিসিএসএ ছাড়াও ওরাকল ডিবিএ, ব্যাংকিং ডিপ্লোমা, সফটওয়্যার এবং হার্ডওয়্যার বিষয়ে আলাদাভাবে দীর্ঘমেয়াদি ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেছেন। তিনি দেশি ও বিদেশি প্রতিষ্ঠান হতে আইসিটি সম্পর্কিত উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

কর্পোরেট সংবাদ এর সর্বশেষ খবর

কর্পোরেট সংবাদ - এর সব খবর