thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,  ১৮ জিলহজ ১৪৪৫

সর্বজনীন পেনশন স্কিমের  নিবন্ধন সংখ্যা তিন লাখ 

২০২৪ জুন ১০ ১৮:১৯:৪৪
সর্বজনীন পেনশন স্কিমের  নিবন্ধন সংখ্যা তিন লাখ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:কার্যক্রম শুরুর ১০ মাসে সর্বজনীন পেনশন স্কিমের চার স্কিমে নিবন্ধন সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।

আজ সোমবার (১০ জুন) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. শরীফ উদ্দিন পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এখন পর্যন্ত পেনশন স্কিমে নিবন্ধন সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ তিন হাজার ১৭৬। দেশের বয়স্ক জনগোষ্ঠীকে টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা দিতে গত ২০২৩ সালের ১৭ আগস্ট প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কিমের উদ্বোধন করেন। 'উদ্বোধনের পর থেকে জনকল্যাণকর এ কর্মসূচিতে মানুষের উল্লেখযোগ্য আগ্রহ পরিলক্ষিত হচ্ছে' উল্লেখ করে এতে আরও বলা হয়, সর্বজনীন পেনশন স্কিমে নিবন্ধন সংখ্যা ১০ মাসে তিন লাখের মাইলফলক ছাড়িয়েছে।

বর্তমানে 'প্রবাস', 'প্রগতি', 'সুরক্ষা' ও 'সমতা' স্কিমে নিবন্ধনের সুবিধা আছে। 'সমতা'য় দুই লাখ ২৪ হাজার ১৬৪, 'প্রগতি'তে ২১ হাজার ২৯৪, 'সুরক্ষা'য় ৫৬ হাজার ৯১৯ ও 'প্রবাস'-এ ৭৯৯ জন নিবন্ধিত হয়েছেন। বিজ্ঞপ্তি অনুসারে, ইতোমধ্যে ৮৭ এনজিও তাদের কর্মচারীদের জন্য 'প্রগতি' স্কিমে নিবন্ধিত হয়েছে। পঞ্চম স্কিম হিসেবে 'প্রত্যয়' চালু হচ্ছে যা সব স্ব-শাসিত, স্বায়ত্তশাসিত, ও রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারী, যারা আগামী ১ জুলাই থেকে যোগদান করবেন তাদের ক্ষেত্রে বাধ্যতামূলকভাবে কার্যকর হবে।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর