thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

গাজীপুরে চার কারখানায় শ্রমিক বিক্ষোভ

২০১৩ অক্টোবর ১০ ১৩:৫৯:০৫
দিরিপোর্ট ২৪ প্রতিবেদক : ফাটল আতঙ্ক ও ঈদের ছুটি বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে বৃহস্পতিবার সকালে গাজীপুরের চারটি কারখানায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, টঙ্গীর সাতাইশ এলাকার ভিয়েলা টেক্স এবং এর অঙ্গ প্রতিষ্ঠান বড়বাড়ি এলাকার ইন্টার ফেব কারখানার শ্রমিকরা বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ঈদের ছুটি ৭ দিনের পরিবর্তে ১০ দিন ঘোষণার দাবিতে কর্মবিরতি শুরু করে। বেলা ১২টায় কারখানা কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নিলে শ্রমিকরা কাজে যোগদান করে।

এদিকে বড়বাড়ি এলাকার সাহরীন সোয়েটার কারখানায় বৃহস্পতিবার সকালে শ্রমিকদের বেতন ও অন্যান্য পাওনাদি দেয়ার কথা থাকলেও শ্রমিকরা কারখানায় এসে বন্ধ দেখতে পায়। শ্রমিকরা তাদের পিস রেট বাড়ানো ও কারখানা খুলে দেয়ার দাবিতে সকাল সাড়ে ৮টার দিকে বিক্ষোভ করে। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পানিশাইল এলাকায় মাছিহাতা সোয়েটার কারখানায় ফাঁটল দেখা দেয়ায় শ্রমিকদের মাঝে আতঙ্ক দেখা দেয়। সকাল সোয়া ৮টার দিকে শ্রমিকরা কর্মবিরতি এবং কারাখানা দ্রুত সংস্কার ও পরীক্ষার দাবিতে বিক্ষোভ শুরু করে। পরে কর্তৃপক্ষ বৃহস্পতিবারের জন্য ছুটি ঘোষণা করলে শ্রমিকরা কারখানা এলাকা ত্যাগ করে।

শিল্পাঞ্চল পুলিশ-২ (গাজীপুর) এর সহকারি পুলিশ সুপার আ স ম সামসুর রহমান বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

(দিরিপোর্ট২৪/ডব্লিউএস/জেএম/অক্টোবর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর