thereport24.com
ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১,  ৪ রবিউল আউয়াল 1446

শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা নিয়ে যা বললেন  শিক্ষামন্ত্রী 

২০২৪ জুলাই ২৭ ১২:৪৭:১৯
শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা নিয়ে যা বললেন  শিক্ষামন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনের কারণে শিক্ষার্থীদের নিরাপত্তায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাওয়া উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে বার্তা দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শুক্রবার (২৬ জুলাই) বিকেলে শিক্ষামন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো ‘শিক্ষামন্ত্রীর এক বার্তায়’ এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা ও সৌহার্দপূর্ণ পরিবেশ নিশ্চিত করে পাঠদান শুরু করার জন্য ছাত্র সংগঠনগুলোর নেতাদের সঙ্গে আলোচনা করার জন্য প্রতিষ্ঠানপ্রধানদের প্রতি অনুরোধ জানিয়েছে শিক্ষামন্ত্রণালয়।

জানা গেছে, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট সহিংসতার পর শিক্ষার্থীদের নিরাপত্তায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। আন্দোলনের শুরু থেকেই শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে চরম অসন্তোষ। এমনকি কিছু ছাত্র সংগঠনের সঙ্গেও দূরত্ব তৈরি হয়েছে সাধারণ শিক্ষার্থীদের। এমন পরিস্থিতিতে দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা ও সৌহার্দপূর্ণ পরিবেশ নিশ্চিত করে পাঠদান শুরু করতে সক্রিয় ছাত্র সংগঠনগুলোর নেতাদের সঙ্গে আলোচনা করতে প্রতিষ্ঠানপ্রধানদের অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর