thereport24.com
ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১,  ১৭ রবিউল আউয়াল 1446

বাড়ছে লিডের বোঝা

২০২৪ সেপ্টেম্বর ২১ ১৩:২১:৪৪
বাড়ছে লিডের বোঝা

দ্য রিপোর্ট ডেস্ক:চেন্নাই টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনটা হতাশায় কেটেছে বাংলাদেশের। অর্জনের ঝুলিতে কিছু যোগ করতে না পারলেও বাড়িয়েছে নিজেদের ঘাড়ে লিডের বোঝা। তৃতীয় দিনের প্রথম সেশন শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটের খরচায় ২০৫ রান। আর সেই সুবাদে দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের লিড দাঁড়িয়েছে ৪৩২ রানে।

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৮২ রানে উইকেটের একপ্রান্তে রয়েছেন ঋষভ পন্ত। তাকে ৮৬ রানে সঙ্গ দিচ্ছেন শুভমন গিল।

চেন্নাই টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশ থেকে ২২৭ রানে এগিয়ে ছিল ভারত। তাদের সামনে সফরকারীদের ফলোঅন করানোর সুযোগ ছিল। তবে তা না করে, লিড বাড়াতে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে রোহিত-কোহলিরা।

দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে ভারত শুরুটা ভালো করতে পারেনি। প্রথম রোহিত এবং এরপর সাজঘরে ফিরেন যশস্বী জয়সাওয়াল। দুই ওপেনার বিদায় নেয়ার পর হাল ধরেন শুভমান গিল এবং বিরাট কোহলি।

রোহিত ফেরার পর ক্রিজে জয়সায়ালের সঙ্গী হন গিল। নাহিদের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে লিটনের হাতে ক্যাচ দিয়ে জয়সয়াল ফিরলে মাঠে নামেন কোহলি। শুভমান গিল ও বিরাট কোহলি দুইজনে মিলে দিনের শেষভাগটা দেখেশুনেই খেলছিলেন। তবে ব্যক্তিগত ১৭ রানে মিরাজের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে আউট হন কোহলি। এর আগে দুজনে জুটি গড়ে স্কোরবোর্ডে যোগ করেন ৩৯ রান।

কোহলি ফেরার পর ক্রিজে গিলের সঙ্গী হন ঋষভ পন্ত। এ দুজনের ব্যাটেই দ্বিতীয় দিনের খেলা শেষ করে ভারত।

তৃতীয় দিনের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে তাদের রান তোলার গতি। রানের গতি বাড়িয়ে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন গিল ও পন্ত দুজনেই। এরপর তাদের ব্যাট চলতে থাকে সেঞ্চুরির দিকে। মধ্যাহ্ন বিরতির আগেই দুজনে মিলে শতরানের জুটি গড়েন বাংলাদেশের ওপর চাপ বাড়িয়ে তোলেন।

ইনিংসের ৪৯ তম ওভারে বড় সুযোগ সৃষ্টি করেছিলেন সাকিব। সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে মিস টাইমিংয়ে বল সহজ ক্যাচে পরিণত করেছিলেন পন্ত। কিন্তু ক্যাচ মিসের সঙ্গে সঙ্গে দিনের প্রথম সুযোগটাও হাত ফসকে বেড়িয়ে যায় নাজমুল হোসেন শান্তর।

শেষ পর্যন্ত বড় লিডের বোঝা ও ক্যাচ মিসের হতাশাকে সঙ্গী করেই মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর