thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১,  ১৮ রবিউস সানি 1446

রাষ্ট্র সংস্কারের পরই নির্বাচন দেবে সরকার: ধর্ম উপদেষ্টা

২০২৪ অক্টোবর ১৯ ০৮:৪৬:৩৩
রাষ্ট্র সংস্কারের পরই নির্বাচন দেবে সরকার: ধর্ম উপদেষ্টা

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাষ্ট্র সংস্কারের পরই অন্তর্বর্তী সরকার জাতীয় নির্বাচনের আয়োজন করবে বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। এখন অন্যান্য সংস্কারের পাশাপাশি ভেঙে পড়া নির্বাচন ব্যবস্থারও সংস্কার কাজ চলছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজারের হিলডাউন সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে উপদেষ্টা এ কথা জানান।

নির্বাচন আয়োজন নিয়ে তিনি বলেন, সরকার যতদিন নির্দিষ্ট করে বলবে না, ততদিন পর্যন্ত নির্বাচনের সময় নির্ধারিত নয়। ধর্ম উপদেষ্টা বলেন, একটি সরকারের পতন হয়েছে। এখন বড় কথা রাষ্ট্র সংস্কার প্রসঙ্গ। সংস্কার না করে নির্বাচন দিলে রাষ্ট্র নড়বড়েই থেকে যাবে। তাই সরকার সংস্কারে গভীরভাবে কাজ করছে।

উপদেষ্টাদের ক্ষমতাপ্রীতির অভিযোগ তুলে বিভিন্ন রাজনৈতিক নেতার বক্তব্য প্রসঙ্গে আ ফ ম খালিদ হোসেন বলেন, অনেক নেতা প্রকাশ্যে বলছেন, ‘উপদেষ্টাদের মধ্যে ক্ষমতার লোভ ঢুকে গেছে। তারা ক্ষমতা ছাড়তে চাইবেন না। ’ এটা তাদের ভুল ধারণা। আমাদের কোনো ধরনের ক্ষমতাপ্রীতি বা লোভ নেই। আমরা এসেছি অস্থায়ীভাবে; দেশ সংস্কারের জন্য আমাদের দায়িত্ব দেওয়া হয়েছে। আমাদের কাজ শেষ হলে কাউকে বলতে হবে না। নির্বাচন দিয়ে, নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে আমরা চলে যাবো।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর