thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

অপু বিশ্বাসের জম্মদিন

২০১৩ অক্টোবর ১১ ১২:৩০:৪৭
অপু বিশ্বাসের জম্মদিন
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস ১১ অক্টোবর জম্মগ্রহণ করেন। বগুড়া জেলার সদর থানার সাতমাথা এলাকার উপেন্দ্রনাথ বিশ্বাস এবং শেফালী বিশ্বাস দম্পতির তিন মেয়ে ও এক ছেলের মধ্যে তিনি সবার ছোট। তার শৈশব ও কৈশোর কেটেছে বগুড়াতেই। প্রথম স্কুল এসওএস হারম্যান মেইনার।

ছোটবেলাতেই নাচে হাতেখড়ি বুলবুল ললিতকলা একাডেমীতে। তারপর শিল্পকলা একাডেমি এবং সবশেষে নৃত্যাঞ্চল। ক্লাস নাইনে পড়াকালীন সময়ে নৃত্যাঞ্চল আয়োজিত একটি প্রতিযোগিতায় তিনি প্রথম হন।

২০০৪ সালে বরেণ্য পরিচালক আমজাদ হোসেনের কাল সকালে ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু। সে ছবিতে তিনি শাবনূরের বান্ধবী চরিত্রে অভিনয় করেন। ২০০৬ সালে এফআই মানিক পরিচালিত কোটি টাকার কাবিন ছবিতে প্রধান নায়িকা হিসেবে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের গ্রহণযোগ্যতা পেয়ে যায়। অপু বিশ্বাস অভিনীত ৫০টি ছবির মধ্যে ৪০টিতেই নায়ক শাকিব খান। এই জুটির অভিনীত ছবির মধ্যে পিতার আসন, চাচ্চু, দাদী মা, মিয়া বাড়ির চাকর, জন্ম তোমার জন্য, মায়ের হাতে বেহেশতের চাবি, দেবদাস, মাই নেম ইজ খান উল্লেখযোগ্য।

বেশ কয়েক মাস চলচ্চিত্র থেকে দূরে থাকার পর সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন নতুন কয়েকটি ছবিতে। এরমধ্যে তিনি জাকির হোসেন রাজুর মনের মতো মানুষ পাইলাম না, বদিউল আলম খোকনের রাজা হ্যান্ডসাম এবং ওয়াকিল আহমেদের শোধ উল্লেখযোগ্য।

(দিরিপোর্ট২৪/ওএস/ডব্লিউএস/জেএম/অক্টোবর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর